মার্ক জাকারবার্গ বাংলাদেশ নিয়ে যা বললেন

78a59ae2e79c08139066d5603e58fb39-Mark-status-about-Bangladeshবাংলাদেশে ফেসবুকের ইন্টারনেট ডট অর্গ চালু করা প্রসঙ্গে ফেসবুক পেজে একটি পোস্ট করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। পোস্টে তিনি ফেসবুকের এই সেবাটি বাংলাদেশে ইন্টারনেট প্রসারে ভূমিকা রাখবে বলে উল্লেখ করেছেন।

মার্ক জাকারবার্গ তাঁর পোস্টে লিখেছেন, আমরা সম্প্রতি বাংলাদেশে রবি নেটওয়ার্কে ইন্টারনেট ডট অর্গ চালু করেছি। বিশ্বকে সংযোগ সুবিধার আওতায় আনার আরেকটি পদক্ষেপ এটি।

জাকারবার্গ জানান, বাংলাদেশের জনসংখ্যা ১৭ কোটিরও বেশি কিন্তু এখানে ইন্টারনেট ব্যবহারকারী ১০ শতাংশের কম।
গবেষণা তথ্য তুলে ধরে জাকারবার্গ বলেন, গবেষণায় দেখা গেছে, প্রতি ১০ জন ইন্টারনেট সংযোগের আওতায় থাকা মানুষের মধ্যে একজন দারিদ্র্যের কবল মুক্ত হতে পেরেছেন। এর কারণ হচ্ছে ইন্টারনেট সংযোগ থাকলে চাকরি, শিক্ষা, স্বাস্থ্য তথ্য ও গুরুত্বপূর্ণ যোগাযোগ করা সম্ভব হয়।

জাকারবার্গ বলেন, বাংলাদেশে এক কোটিরও বেশি মানুষকে এবং বিশ্বজুড়ে কোটি কোটি মানুষকে ইন্টারনেট সুবিধার আওতায় আনার সুযোগ তৈরি হয়েছে।

ফেসবুক স্ট্যাটাসের সঙ্গে বাংলাদেশে জয়িতার একটি ছবিও পোস্ট করেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। ছবিটিকে উদাহরণ হিসেবে তিনি বলেছেন, এটি জয়িতার ছবি। তিনি বাংলাদেশের একজন সাংবাদিক। মোবাইল ফোন ব্যবহার করে চাকরি ও খবরের আপডেট নেন তিনি।

কানেক্ট বাংলাদেশ ও কানেক্ট দ্য ওয়ার্ল্ড দুটি হ্যাসট্যাগ ব্যবহার করে তিনি এই লেখাটি পোস্ট করেছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশে চালু করা ইন্টারনেট ডট অর্গ নিয়ে লেখা মার্ক জাকারবার্গের এই পোস্টটিতে ৪৪ হাজারেরও বেশি লাইক, তিন হাজার ৮৩০ মন্তব্য করা হয়েছে। পোস্টটি শেয়ার করা হয়েছে তিন হাজার ৪৮১ বার।

উল্লেখ্য, জয়ীতা রায় একটি বাংলা জাতীয় দৈনিকের আলোকচিত্র সাংবাদিক হিসেবে কাজ করছেন।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬