সৌদি এয়ারলাইন্সের বিমানের এসি বিকল , জ্ঞান হারালেন হজ যাত্রীরা

এই লেখাটি 157 বার পঠিত

1505209009সম্প্রতি সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের একটি হজ ফ্লাইট মদিনা থেকে পাকিস্তানের করাচির উদ্দেশে যাচ্ছিল। কিন্তু যাত্রাপথে মাঝ আকাশে থকতেই অসুস্থ হয়ে পড়েন বিমানটির বেশিরভাগ যাত্রী। কারণ খুঁজে দেখা যায়, বিমানের শীতাতপ নিয়ন্ত্রণব্যবস্থা কাজ করছে না।

জানা গেছে, এই সমস্যার কারণে উড্ডয়নের আগেই তিন ঘণ্টা বিলম্ব হয় এসভি-৭০৬ হজ ফ্লাইটটির। কিন্তু যাত্রায় কোনো ধরণের সমস্যা হবেনা, এমন প্রতিশ্রুতি দিয়েই বিমানে যাত্রী তুলেন এর কর্মীরা। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, উড্ডয়নের কিছুক্ষণ পরেই গরমে অতিষ্ঠ হয়ে পড়েন এর যাত্রীরা। নিশ্বাস নিতে কষ্ট হওয়ায় অচেতন হয়ে পড়েন অনেকে।

ওই ভিডিওতে আরো দেখা গেছে, যাত্রীরা কাগজের লিফলেট পাখা বানিয়ে বাতাস করছেন। কেউ কেউ বের হয়ে যাওয়ার দরজার দিকে এগিয়ে যাচ্ছেন। যাত্রীরা বলেন, ফ্লাইটটিতে বেশির ভাগ নারী ও শিশু যাত্রী ছিল। যাত্রীরা উড়োজাহাজে ঢোকার পর জানতে পারেন, প্লেনটির শীতাতপ নিয়ন্ত্রণের যন্ত্রটি কাজ করছে না। অনেকে এ বিষয়ে অভিযোগ করলে তাদের বলা হয়, অবতরণের আগে বিষয়টি ঠিক করে ফেলা হবে। তবে পুরো যাত্রাপথে এটি ঠিক করা হয়নি বলে যাত্রীরা জানান। দ্য ডন।

Aviation News