বেবিচকের নতুন চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. নাইম হাসান

CAAB-new-chairmanবাংলাদেশ বিমান বাহিনীর এয়ার ভাইস মার্শাল মো. নাইম হাসানকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

এই পদে তিনি এয়ার ভাইস মার্শাল এহসানুল গণি চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন, যাকে বিমান বাহিনীতে ফেরত পাঠাতে ইতোমধ্যে আদেশ জারি হয়েছে।

নাইম হাসান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

প্রেষণে বেবিচকের চেয়ারম্যান পদে নিয়োগ দিতে তার চাকরি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ন্যস্ত করে রোববার আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

শাহজালাল বিমানবন্দরের ‘নিরাপত্তা ত্রুটির’ কারণ দেখিয়ে ব্রিটিশ সরকার ঢাকা থেকে সরাসরি কার্গো ফ্লাইটের যুক্তরাজ্যে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়ার পর নানামুখি আলোচনার মধ্যে সরকার গতবছর মার্চে এয়ার ভাইস মার্শাল এম সানাউল হককে সরিয়ে এহসানুল গণি চৌধুরীকে বেবিচকের দায়িত্ব দেয়।

সেই প্রজ্ঞাপণ জারির পরও সানাউল হক প্রায় ১৪ দিন দায়িত্ব চালিয়ে যান, যা সে সময় সংবাদপত্রের শিরোনামেও আসে।

এহসানুল গণি চৌধুরী চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে তাকে ‘সরিয়ে দেওয়া হচ্ছে’ বলে বেশ কয়েকবার গুঞ্জন উঠলেও বেবিচকের শীর্ষ পদে দেড় বছর কাজ করার পর তাকে বাহিনীতে ফেরানোর আদেশ হল।

বিমান বাহিনী ঘাঁটি বাশারের অধিনায়কের দায়িত্ব পালন করে আসা এয়ার ভাইস মার্শাল নাইম হাসানকে ২০১৫ সালের ডিসেম্বরে সহকারী বিমান বাহিনী প্রধানের (পরিচালন ও প্রশিক্ষণ) দায়িত্ব দেওয়া হয়। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) একজন সিনেট সদস্য।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬