তৃতীয় দিনে দেশে ফিরলেন ৪৭৩৮ বাংলাদেশি হজযাত্রী

এই লেখাটি 388 বার পঠিত

hajj-pilgrims-1551913672চলতি বছর ফিরতি হজ ফ্লাইট শুরুর তৃতীয় দিনে ৩০টি ফ্লাইটে দেশে ফিরেছেন ৪ হাজার ৭শ’ ৩৮ জন হাজি। ধর্ম মন্ত্রণালয় থেকে প্রকাশিত হজ বুলেটিনে এ তথ্য জানা গেছে।
৮ সেপ্টেম্বর শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স থেকে ১৩টি ও সৌদি এয়ারলাইন্স থেকে ১৭টি ফ্লাইট পরিচালিত হয়। এর আগে দুই দিনে দেশে ফিরেছেন ৭ হাজার একশ’ ৯৫ জন হজযাত্রী।
প্রথমদিনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স থেকে দুইটি ও সৌদি এয়ারলাইন্স থেকে চারটি হজ ফ্লাইট পরিচালিত হয়। এ সব ফ্লাইটে মোট ২ হাজার ৩৮৭ জন হাজি দেশে ফিরে আসেন। আর দ্বিতীয় দিন বৃহস্পতিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৮টি ও সৌদি এয়ারলাইন্সের ১০টি ফ্লাইট পরিচালিত হয়। এতে দেশে ফিরেছেন আরও ৪৮০৮ জন হাজি।
বাংলাদেশ হজ মিশনের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ২২৯ জন হজযাত্রী সৌদি আরবে হজব্রত পালন করেছেন। হজের প্রক্রিয়া শুরুর পর থেকে ৩০ আগস্ট পর্যন্ত সৌদি আরবে সৌদি আরবে প্রায় ৪০ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে। এর মধ্যে রয়েছে ৩৭ জন পুরুষ ও ৩ জন নারী।
প্রসঙ্গত, ০৬ সেপ্টেম্বর বুধবার থেকে শুরু হয়ে আগামী ০৫ অক্টোবর পর্যন্ত চলবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফিরতি হজ ফ্লাইট। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাশাপাশি সৌদি এয়ারলাইন্সেরও ফিরতি হজ ফ্লাইট থাকবে বলে জানা গেছে।

সূত্রঃ প্রিয়ডটকম

Aviation News