ফিরতি হজ ফ্লাইটে দেশে ফিরেছেন ১১৯৩৩ হাজি

এই লেখাটি 415 বার পঠিত

hazz-20170909090723পবিত্র হজ পালন শেষে গত তিনদিনে ফিরতি ফ্লাইটে মোট ১১ হাজার ৯৩৩ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৩টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১৭টিসহ মোট ৩০টি ফ্লাইটে তারা দেশে ফিরে এসেছেন। ধর্ম মন্ত্রণালয় থেকে প্রকাশিত হজ বুলেটিনে এসব তথ্য জানা গেছে।

গত বুধবার (৬ সেপ্টেম্বর) থেকে বাংলাদেশি হাজিদের নিয়ে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়। সরকারি ব্যবস্থাপনার প্রথম ফিরতি ফ্লাইট বিজি-২০১২ বুধবার রাত ৮টা ২২ মিনিটে ৪১৯ জন যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

জানা গেছে প্রথম দিন ৬টি ফ্লাইটে ২৩৮৭ জন, দ্বিতীয় দিন ১৮টি ফ্লাইটে ৪৮০৮ জন ও তৃতীয় দিন ৩০টি ফ্লাইটে ৪৭৩৮ জন দেশে ফিরেছেন। আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত ফিরতি হজ ফ্লাইট চলবে।

এ বছর বাংলাদেশ থেকে সরকারি (ব্যবস্থাপনা সদস্যসহ) ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ২২৯ জন পবিত্র হজ পালন করেন।

হজ পালনের উদ্দেশে সৌদি আরবে পৌঁছানোর পর ৮ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৯৭ জন বাংলাদেশির (৭৭ জন পুরুষ ও ২০জন নারী) মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৩ জন মক্কায়, ৭ জন মদিনায়, ১ জন জেদ্দায় ও ১৬ জন মিনায় মারা যান।

সর্বশেষ ৮ সেপ্টেম্বর পবিত্র মক্কা আল-মুকাররমায় মৃত্যুবরণ করেন সাতক্ষীরার মোসাম্মৎ সুফিয়া খাতুন (৪৯)। তার পাসপোর্ট নম্বর বিএম ০৯৩১৮৯০।

সূত্রঃ জাগোনিউজ২৪ডটকম

Aviation News