হজযাত্রী কোটা বৃদ্ধির দাবিতে ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদলের ঢাকা ত্যাগ

হজযাত্রী কোটা বৃদ্ধির দাবিতে ধর্ম প্রতিমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদলের ঢাকা ত্যাগ।

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মো.আব্দুল্লার নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল গতকাল শুক্রবার বিকেল ৫টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট (বিজি-০৩৫) যোগে সৌদি আরবের উদ্দেশ্যে ঢাকাত্যাগ করেছেন । সফররত প্রতিনিধি দল আগামী কাল রোববার মক্কায় সৌদি হজ ও ওমরাহ মন্ত্রী ড. মোহাম্মদ সালেহ বিন তাহের বেনতেনের সাথে দ্বি-পাক্ষি বৈঠকে মিলিত হবেন। বৈঠকে বাংলাদেশী হজযাত্রী কোটা বৃদ্ধির প্রস্তাবটি বেশি গুরুত্ব পাবে। ধর্ম মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে।
প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হচ্ছেন, ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান, হাব মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম ও ধর্ম প্রতিমন্ত্রীর এপিএস শেখ নাজমুল হক সৈকত। সূত্র মতে, সউদী হজ ও ওমরাহ মন্ত্রীর সাথে বৈঠকে প্রতিনিধি দল আরো ১৫ হাজার অতিরিক্ত হজ কোটা বরাদ্দের দাবী জানাবেন ।
এছাড়া প্রতিনিধি দল ইসলামিক বিষয়ক দাওয়াহ এবং গাইডেন্স মন্ত্রী শেখ ড.আব্দুল্লাতিফ বিন আব্দুল আজিজ আল শেখ এবং মুসলিম ওয়ার্ল্ড লীগের মহাসচিব ড.মোহাম্মদ বিন আব্দুল করিম ইসা , মুয়াসসাসার প্রধানের সাথে ও মদিনায় আদিল্লার চেয়ারম্যানের সাথে পৃথক পৃথক বৈঠকে মিলিত হবেন। সফররত প্রতিনিধি দল দ্বি-পাক্ষিক বৈঠকগুলোতে সউদী পর্বে হজ ব্যবস্থাপনার বিভিন্ন সুযোগ সুবিধা এবং নানা সমস্যা সমাধানের বিষয়গুলো নিয়ে ব্যাপক আলোচনা করবেন। প্রতিনিধি দল আগামী ২ মার্চ দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.