ভ্রমনের প্রতি তীব্র আকর্ষণ থেকেই আজ পাইলটঃ সুনীল ব্যানার্জি

এই লেখাটি 268 বার পঠিত

article1-300x300ব্রিটিশ এয়ারওয়েজের বোয়িং-৭৮৭ ড্রীমলাইনার বিমানের একজন পাইলট সুনীল ব্যানার্জী।সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকেন সবসময়। অত্যন্ত ব্যক্তিত্ব সম্পন্ন পাইলট হিসেবে তার সুনাম রয়েছে। সম্প্রতি একটি ব্রিটিশ অনলাইন পোর্টালে একটি সাক্ষাৎকার দেন তিনি। সাক্ষাৎকারটির অংশ বিশেষ এভিয়েশন নিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলঃ
নিজের সম্পর্কে কিছু বলুন
সুনীল ব্যানার্জিঃ আমি ভারতীয় বংশোদ্ভুত একজন ব্রিটিশ নাগরিক। যুক্তরাজ্যেই আমার জন্ম এবং বেড়ে ওঠা। আমি ডুরহাম বিশ্যবিদ্যালয়ে বায়োলজিতে লেখাপড়া করেছি, আর এখিওন আমি পাইলট।

কোন প্রেরনা থেকে আপনি পাইলট হওয়ার সিদ্ধান্ত নিলেন?
সুনীল ব্যানার্জিঃ ছোট বেলা থেকেই ভ্রমনের প্রতি আমার তীব্র আকর্ষণ ছিলো। সুযোগ পেলেই ভ্রমনে যেতাম। এখনো প্লেনে দেশ বিদেশে ভ্রমন করতে অনেক ভালো লাগে। বলা যায় ভ্রমনের প্রতি তীব্র আকর্ষণ থেকেই আজ আমি পাইলট।

ba2-300x225

বোয়িং-৭৮৭ ড্রীমলাইনার কি আপনার প্রিয় বিমান? না হলে অন্য কোনটা আপনার প্রিয়?
সুনীল ব্যানার্জিঃ বোয়িং-৭৮৭ ড্রীমলাইনার বিমান আমার খুব পছন্দের। এটা চালাতে আমি খুবই সাচ্ছন্দ বোধ করি। তবে আমি আমার আগের চালানো এ-৩২০ বিমানকে অনেক মিস করি।
অবসর সময়ে কোথায় ভ্রমণ করতে ভালোবাসেন?
সুনীল ব্যানার্জিঃ অবসর সময়ে আমি সাধারনত আমার ভাইয়ের কাছে জাপান যাই। সেখানে বছরে দশ দিনের মতো ভাইয়ের সাথে কাটাই। জাপানের খাবার, মানুষ এবং বিশেষ করে জাপানের তুষারপাত সত্যিই উপভোগযোগ্য।

ba3-300x225

যারা পাইলট হতে চায় তাদের জন্য কিছু বলুন
সুনীল ব্যানার্জিঃ যারা এই পেশায় আসতে চায় তাদের কে বলব যে কঠোর পরিশ্রম করুন এবং হাল ছাড়বেননা। প্রথম চেষ্টাতে পাইলট হওয়া সহজ নয়। আপনাকে লেগে থাকতে হবে। মনে রাখবেন, এই পেশাটা শুধু মাত্র একটা পেশাই না এই পেশাটায় রয়েছে অনেক বড় দায়িত্ববোধ।

ভ্রমন পিপাশুদের কি কোনো পরামর্শ দিতে চান?
সুনীল ব্যানার্জিঃ তারাতারি ব্যাগ গোছান। হাস্যজ্জল মুখ নিয়ে বেড়িয়ে পড়ুন। এবং সবসময় চেষ্টা করবেন স্ট্রীট-ফূডের স্বাদ নিতে।

Aviation News