নতুন চুক্তিতে এমিরেটস ও ফ্লাইদুবাই

এই লেখাটি 686 বার পঠিত

SKR_3045সংযুক্ত আরব আমিরাতের এমিরেটস এয়ারলাইনস ও ফ্লাইদুবাই নতুন একটি চুক্তি করেছে। আজ সোমবার প্রতিষ্ঠান দুইটির মধ্যে সই হওয়া চুক্তি অনুসারে দুই বিমান সংস্থাই পরস্পরের তালিকাভুক্ত যাত্রী বহন করতে পারবে।

এমিরেটস এর ফ্লাইট সিডিউলে উড়তে পারেব ফ্লাইদুবাইয়ের বিমান। এছাড়া বিমান সংস্থা দুইটি পরস্পরের রুট এবং নেটওয়ার্কও ব্যবহার করতে পারবে।

তবে চুক্তি অনুসারে কোম্পানি দুইটি এখনও স্বাধীনভাবে ব্যবসা পরিচালনা করতে পারবে।

সংস্থা দুইটির যাত্রীরা মাঝে মধ্যেই ২১৬ টি গন্তব্যে নির্বিঘ্ন ভ্রমণ প্যাকেজ উপভোগ করতে পারবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এ বিষয়ে এমিরেটস গ্রুপের এর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ফ্লাইদুবাই এর চেয়ারম্যান শেখ আহমেদ বিন সাঈদ আল মাকতুম বলেন, আজকের এই চুক্তি এমিরেটস এয়ারলাইনস, ফ্লাইদুবাইসহ পুরো দুবাই এর বিমান যোগাযোগের জন্য বিশেষ উন্নয়ন।

তিনি বলেন, প্রতিষ্ঠান দুইটি এতোদিন স্বাধীনভাবে ব্যবসা করলেও এখন থেকে বেশ কিছু বিষয়ে পারস্পারিক সহযোগীতার ভিত্তিতে কাজ করবে। যার ফলে যাত্রীরাও ভালো সেবা পাবে আবার প্রতিষ্ঠান দুইটিও লাভজনক হবে।

উল্লেখ, বর্তমানে এমিরেটস এয়ারলাইনসের ২৫৯টি বিমান রয়েছে। বিমানগুলোর মধ্যে মাত্র ১৬টি আছে পণ্য পরিবহনের জন্য কার্গো বিমান। এমিরেটস এয়ারলাইনসের বিমানগুলো বিশ্বের ১৫৭টি গন্তব্যে যায়।

বিপরীতে ফ্লাইদুবাই এর আছে নতুন প্রজন্মের ৫৮টি বোয়িং ৭৩৭ বিমান। যা বিশ্বের ৯৫টি গন্তব্য যায়।

তবে নতুন এই যৌথ নেটওয়ার্কে দুই কোম্পানির বিমান ২১৬টি গন্তব্যে যাবে।

Aviation News