শাহজালালে ৪৯৫ কার্টন সিগারেট জব্দ

194517shajalalঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪৯৫ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউস। এতে জড়িত থাকার অভিযোগে তোফায়েল আহমেদ ও নূর আলম নামের দুই যাত্রীকে আটক করা হয়। তোফায়েলের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে এবং নূর আলমের বাড়ি মুন্সীগঞ্জ সদর উপজেলায়।

কাস্টমস কর্মকর্তারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ বুধবার ভোর পৌনে ৫টার দিকে বিমানবন্দরের গ্রিন চ্যানেল এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে প্রথমে ২৮৫ কার্টন ও পরে আরও ২১০ কার্টন সিগারেট জব্দ করা হয়।

এ ব্যাপারে ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার আহসানুল কবীর (প্রিভেনটিভ ইউনিট) জানান, কুমিল্লার তোফায়েল আহমেদ (৩৭) ও মুন্সিগঞ্জের নূর আলমের (২৭) কাছ থেকে বিমানবন্দরের গ্রিন চ্যানেল থেকে সিগারেটগুলো জব্দ করা হয়। জব্দ সিগারেটগুলো ডানহিল, ব্ল্যাক ও ইজি ব্র্যান্ডের। আটক পণ্যের মূল্য প্রায় ১৪ লাখ টাকা।

আমদানি নীতি আদেশ অনুযায়ী, প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ছাড়া বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ শতাংশ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬