আজও ক্রেতাশূন্য কাঁচাবাজার

এই লেখাটি 86 বার পঠিত

bazar-220170701162503ঈদের পর পাঁচদিন অতিবাহিত হতে চলছে, এখনও ক্রেতাদের দেখা মিলছে না রাজধানীর কাঁচাবাজারগুলোতে।

গত কয়েক দিনের মতো শনিবার সকালেও কাঁচামাল বিক্রেতাদের মলিন মুখে দোকানে বসে থাকতে দেখা গেছে। ঈদের পর দোকানে তোলা অর্ধেক মালও বিক্রি করতে না পারায় আজ কোনো দোকানি দোকান খোলেননি। রাজধানীর ঘনবসতিপূর্ণ এলাকা হিসেবে পরিচিত বিমানবন্দর সংলগ্ন হাজিক্যাম্প কাঁচাবাজারসহ আশপাশের বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

হাজিক্যাম্প বাজারে শতাধিক কাঁচামালের দোকান রয়েছে। কিন্তু এদিন অর্ধেকের মতো দোকান বন্ধ দেখা গেছে। যে কয়টি দোকান খোলা আছে এর মধ্যে একটির মালিক সোলেমান মুন্সী। তিনি বলেন, ‘আর বইলেন না ভাই। বেচা-কেনা নাই। আগে বুঝলে আজও দোকান খুলতাম না। মনে হচ্ছে অর্ধেক মালও বিক্রি করতে পারব না। মানুষ আজ ঢাকায় ফিরতে শুরু করেছে। কাল (রোববার) থেকে আশা করছি ভালো বেচা-কেনা হবে।’

হাজিক্যাম্প কাঁচাবাজারের দোকানি ও ক্রেতাদের সঙ্গে কথা বলে আরও জানা গেছে, প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ১৮ থেকে ২০ টাকায়, বেগুন ৫০, করলা ৫০-৫৫, টমেটো ৪০-৪৫, শসা ৪০-৪৫, পেঁপে ৪০, বরবটি ৪০-৫০, ঢেঁড়স ৪০-৫০ এবং কাঁচামরিচ ৬০-৭০ টাকায় বিক্রি হচ্ছে।

গরু, খাসি ও মুরগি ছাড়াও মাছের বাজারের কোনো দোকান খোলা নেই। দু-একজন দোকানি ধোয়ামোছার কাজ করছেন। তাদের একজন রমজান আলী। তিনি জানান, কাল (রোববার) গরু জবাই করবেন। ঈদের বাজার খারাপ যাবে ভেবে গত চারদিন তিনি দোকান খোলেননি।

Aviation News