যান্ত্রিক ত্রুটির জন্য আজো চলবে না বিমানের অভ্যন্তরীণ ৪ রুটের ফ্লাইট

এই লেখাটি 376 বার পঠিত

Biman1ঢাকা থেকে দেশের চার অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট বিপর্যয় ঘটেছে রাষ্ট্রায়ত্ত উড়োজাহাজ সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের। অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনায় ব্যবহূত দুটি ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজ গ্রাউন্ডেড হওয়ায় গতকাল কোনো ফ্লাইট চালাতে পারেনি বিমান। ফ্লাইট বিপর্যয় অব্যাহত থাকবে আজো।

বিমান সূত্র জানায়, দেশের অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট পরিচালনার জন্য দুটি ড্যাশ-৮ কিউ৪০০ উড়োজাহাজ ব্যবহার করে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। এর মধ্যে একটি নিয়মিত ইঞ্জিন মেরামতের জন্য রয়েছে হ্যাঙ্গারে। ইঞ্জিনে সমস্যা দেখা দেয়ায় অন্যটিও এখন মেরামতের জন্য হ্যাঙ্গারে রয়েছে। তবে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট ও কক্সবাজার রুটে বোয়িং-৭৩৭ ও বোয়িং-৭৭৭ উড়োজাহাজ দিয়ে পরিচালিত নির্ধারিত ফ্লাইটগুলো চলছে।

এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিপণন বিভাগের মহাব্যবস্থাপক সৈয়দ আহসান কাজী বলেন, অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশালে বহরের দুটো ড্যাশ-৮ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করা হয়। কিন্তু হঠাত্ করেই উড়োজাহাজ দুটি যান্ত্রিক ত্রুটিতে পড়ায় এসব রুটের মঙ্গল ও বুধবারের সব ফ্লাইট বাতিল করা হয়েছে। তিনি বলেন, আজ রাতের মধ্যে উড়োজাহাজ উড্ডয়ন উপযোগী হওয়ার কথা রয়েছে।

Aviation News