আবু ধাবি থেকে লন্ডন হেথ্রো রুটে চালু হতে যাচ্ছে ইতিহাদ

ETIHAD A380 IN FLIGHTসংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল এয়ারলাইন ইতিহাদ এয়ারওয়েজ দ্বিতীয় এয়ারবাস এ৩৮০ গ্রহণ করেছে। আগামী ১ মে ২০১৫ থেকে আবু ধাবি টু লন্ডন হেথ্রো রুটে এই এয়ারক্রাফ্টটি চালু হবে বলে ঘোষণা দেয়া হয়েছে।
গত ২৫ এপ্রিল ২০১৫ তে ইতিহাদ এয়ারওয়েজের নিবন্ধনকৃত এ৬-এপিবি নতুন এয়ারক্রাফ্টটি আবু ধাবিতে এয়ারলাইনের কাছে প্রেরণ করা হয়েছে এবং এটি ইওয়াই১৯/ ইওয়াই২০ রোটেশন অনুযায়ী পরিচালিত হবে। এয়ারবাস এ৩৮০ মাধ্যমে এখন এয়ারলাইনের দৈনিক তিনটি ফ্লাইট লন্ডনের উদ্দেশ্যে যাতায়াত করবে। এছাড়াও ইতিহাদ এয়ারওয়েজের আটটি এয়ারবাস এ৩৮০ অর্ডার করা হয়েছে।

ইতিহাদ এয়ারওয়েজের চীফ কমার্শিয়াল অফিসার পিটার কাউমগার্টনার বলেন-“আমাদের দ্বিতীয় এযারবাস এ৩৮০ নতুন কেবিনের বিভিন্ন সুবিধাদি সহ যাত্রীদের আবু ধাবি টু লন্ডন রুটে যাতায়াতের জন্য নিজ পছন্দ মতো ফ্লাইট বেছে নেয়ার ব্যাপক সুযোগ প্রদান করবে। ২০১৫ সালের আগস্ট নাগাদ এই জনপ্রিয় রুটে দৈনিক তিনটি ফ্লাইট চালু হবে বলে আশা করছি, যা বিলাসবহুল এবং উচ্চ প্রযুক্তি সম্পন্ন এয়ারবাস এ৩৮০ দ্বারা পরিচালিত হবে।”

ইতিহাদ এয়ারওয়েজ ২০০৩ সালে যাত্রা শুরু করে, এবং ২০১৩ সালে ১১.৫ মিলিয়ন যাত্রী পরিবহণ করে। আবুধাবী থেকে এটা মধ্যপ্রাচ্য, আফ্রিকা, ইউরোপ, এশিয়া, অস্ট্রেলিয়া এবং আমেরিকার ১১১টি গন্তব্যে যাত্রী ও মালামাল পরিবহণ করে। এ এয়ারলাইনের রয়েছে এক ঝাঁক ১১০ এয়ারবাস ও বোয়িং বিমান এবং ৭০টি বোয়িং ৭৮৭, ২৫টি বোয়িং ৭৭৭-এক্স, ৬২টি এয়ারবাস এ৩৫০ ও ৯টি এয়ারবাস এ৩৮০ সহ ২০০ এরও বেশি অর্ডার দেওয়া রয়েছে।

ইতিহাদ এয়ারওয়েজ এর এয়ারবার্লিন, এয়ার সেশেলাস, ভার্জিন অস্ট্রেলিয়া, এয়ার লিঙ্গাস, এয়ার সার্বিয়া, জেট এয়রওয়েজ এবং আলইটালিয়া’র সাথে ইক্যুইটি বিনিয়োগ রয়েছে, এবং ডারউইন এয়ারলাইন পরিচালিত সুইস-বেসড ইতিহাদ রিজিওনাল এর সাথে ইক্যুইটি বিনিয়োগের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। ইতিহাদ এয়ারওয়েজ, এয়ারবার্লিন, এয়ার সার্বিয়া, এয়ার সেশেলাস, জেট এয়ারওয়েজ এবং ইতিহাদ রিজিওনাল মিলে একটি নতুন ব্র্যান্ড তৈরির জন্য ইতিহাদ এয়ারওয়েজের অংশীদারদের সাথেও যুক্ত হচ্ছে, যার মাধ্যমে সমভাবাপন্ন এয়ারলাইনগুলো একত্রিত হয়ে গ্রাহকদেরকে আরো উন্নতমানের নেটওয়ার্ক, শিডিউল এবং নিয়মিত যাত্রীদের জন্য অধিক সুবিধা নিশ্চিত করবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.