চালের বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার: রিজভী

এই লেখাটি 177 বার পঠিত
rizbi

চালের বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ সরকার: রিজভী

সরকার চালের বাজার নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, চালের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে নিম্ন আয়ের মানুষেরা ক্ষুধার্ত থাকছে।

আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়।

রিজভী বলেন, গত এক সপ্তাহে প্রতি কেজি চালের দাম বেড়েছে ৬ থেকে ৮ টাকা। সরকারদলীয় সিন্ডিকেটের লোকেরাই কারসাজি করে এই দাম বাড়িয়েছে।

বিএনপি নেতা রিজভী বলেন, গরিব মানুষের পকেট কেটে বিপুল অর্থ লুটে নিচ্ছে সিন্ডিকেট। এদিকে দেশের জনগণকে দুঃসহ জীবন-যাপনে বাধ্য করা হচ্ছে। এই চালের মৌসুমেও চালের দরের ঊর্ধ্বগতি সামনের মাসগুলোতে খাদ্য সংকটকে আরও ঘনীভূত করবে। তিনি বলেন, দশ টাকা কেজি দরে চাল খাওয়ানোর কথা বলে একসময় ভোট চাইলেও বর্তমানে মোটা চালের দামও পঞ্চাশ টাকার নিচে নয়। অন্যান্য চাল ৭০ থেকে ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

চালের দাম ছাড়াও পাশাক কারখানায় শ্রমিক অসন্তোষ নিয়েও কথা বলেন রিজভী। তিনি বলেন, পোশাক শিল্পকে পরিকল্পিতভাবে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে সরকার। মালিক-শ্রমিকদের মুখোমুখি দাঁড় করিয়ে দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি পোশাক শিল্প এখন বন্ধ হওয়ার উপক্রম। শ্রমিকদের ন্যায্য পারিশ্রমিক নির্ধারণ করে তা মালিকদের মাধ্যমে বাস্তবায়ন করতে সরকারের ব্যর্থতা গত কয়েক দিন ধরে ফুটে উঠেছে।

রিজভী বলেন, পোশাক শিল্পের এ অবস্থার পেছনে বিদেশি কাউকে সুবিধা দিতে সরকারের অসৎ উদ্দেশ্য কাজ করছে বলেই দেশের জনগণ বিশ্বাস করে।

Aviation News