বেশি দামে মাংস বিক্রি করায় জরিমানা

এই লেখাটি 178 বার পঠিত

ll20170601024238সিটি কর্পোরেশন নির্ধারিত ৭২৫ টাকা কেজি দরে খাসির মাংস বিক্রি না করে ৭৩০ টাকায় বিক্রি করায় রাজধানীর মিরপুরের প্রিন্স বাজারকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার এবং মাসুম আলী বেগ অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

অভিযানে সংস্থার আওতাধীন বিভিন্ন বাজার এবং অন্যান্য কাঁচাবাজার মনিটরিং করা হয়। প্রথমে নির্বাহী ম্যাজিস্ট্রেট (ডিএনসিসি) শাহ আলী মার্কেটে মনিটরিং কার্যক্রম শুরু করেন। এ সময় মূল্য তালিকা না থাকা, বেশি দামে পেঁয়াজ বিক্রি করা এবং প্যাকেটজাত পণ্যে লেবেল না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মাংস বিক্রেতাসহ চার দোকানির প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

বাজারের করিডোর অবৈধভাবে দখলে রাখার অপরাধে স্থানীয় সরকার আইনে ৪টি মুরগির দোকান এবং ৩টি মাছের দোকানের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া খোলা খাবার বিক্রি ও স্টাফদের গ্লাভস এবং মাস্ক ব্যবহার না করায় থাকায় মিরপুর-১ এ অবস্থিত প্রিন্স বেকারিকে ২৫ হাজার এবং বেকার্স বেকারিকে ৫০ হাজার টাকা এবং একই সঙ্গে বিভিন্ন পণ্য হিমায়িত করার অপরাধে ধানসিঁড়ি রেস্তোরাঁকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

Aviation News