মধ্যপ্রাচ্যের সব গন্তব্যে চলবে রিজেন্টের ফ্লাইট

এই লেখাটি 611 বার পঠিত

rijent-airwaysমধ্যপ্রাচ্যের সব গন্তব্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা হাতে নিয়েছে বেসরকারি এয়ারলাইনস সংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। লক্ষ্য পূরণে আগামী এক বছরে এসব রুট সম্প্রসারণ ও নিজেদের বহরে নতুন আরো তিনটি বোয়িং উড়োজাহাজ যুক্ত করবে উড়োজাহাজ সংস্থাটি। ঢাকা-দোহা-ঢাকা রুট চালু উপলক্ষে কাতারের রাজধানী দোহায় হোটেল মেরিয়টে আয়োজিত অনুষ্ঠানে সম্প্রতি এ ঘোষণা দেয় রিজেন্ট কর্তৃপক্ষ।

রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অব.) এম. ফজলে আকবর এনডিসি, পিএসসি, বলেন, ওমান ও কাতারের পর আগামী মাসেই সৌদি আরবের দাম্মাম রুটে যাচ্ছে রিজেন্ট। পাশাপাশি আবুধাবি, কুয়েত, জেদ্দা ও বাহরাইন রুটের কাজ এগিয়ে চলছে। এরই মধ্যে এসব রুটের অনুমতিও পাওয়া গেছে। স্বল্পমূল্য, উন্নত সেবা আর আরামদায়ক ভ্রমণের জন্য রিজেন্ট এয়ারওয়েজ মধ্যপ্রাচ্য প্রবাসী বাংলাদেশীদের আস্থার বাহন হয়ে উঠবে বলে তিনি আশা করছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি কাতারস্থ বাংলাদেশের রাষ্ট্রদূত আসহুদ আহমেদ বলেন, ‘দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে কাতার-বাংলাদেশ দুই দেশই কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে বন্ধুত্ব ও উষ্ণতার বার্তা নিয়ে আসা রিজেন্ট এয়ারওয়েজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।’

অনুষ্ঠানে রিজেন্ট এয়ারওয়েজের প্রধান কমার্শিয়াল অফিসার (সিসিও) আকতার ইউ আহমেদ, হেড অব মার্কেটিং আনিসুল আলম চৌধুরী, হেড অব এয়ারপোর্ট অপারেশন রাহুল ভাটকটি, কাতারের জেনারেল সেলস এজেন্টের (জিএসএ) স্পন্সর মোহাম্মদ আল হাশেমী এবং আবাসিক প্রধান রেহান আলী সৈয়দ উপস্থিত ছিলেন।

১৯ মে উপসাগরের দেশ কাতারে ডানা মেলে রিজেন্ট এয়ারওয়েজ। প্রাথমিক পর্যায়ে সপ্তাহে চারদিন চলবে এই রুটে। পরবর্তীতে সাতদিনই চলবে। কাতার ছাড়াও কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু ও মাসকাট আন্তর্জাতিক রুট এবং চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে চলাচল করছে রিজেন্ট এয়ারওয়েজ। এখন বহরে রয়েছে চারটি বোয়িং ও দুটি ড্যাশ উড়োজাহাজ।

Aviation News