আরেক দফায় বিমানের এমডি মোসাদ্দিক আহমেদ

এই লেখাটি 2707 বার পঠিত

Mossadik-Biman-sm20170522013610দ্বিতীয় দফায় আরও এক বছরের জন্য ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে বিমানের তৃণমূল থেকে উঠে আসা অভিজ্ঞ কর্মকর্তা এ এম মোসাদ্দিক আহমেদকে নিয়োগ দিয়েছে বিমান বাংলাদেশে এয়ারলাইন্স।

বিমানের আয় বাড়ানোর পাশাপাশি ব্যয় কমানো এবং সার্বিক কার্যক্রমে গতিশীলতা আনার স্বীকৃতি হিসেবে দ্বিতীয় দফায় একই পদে তাকে নিয়োগ দেয়া হয়। চলতি মে মাসে তার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল।

গত সপ্তাহে অনুষ্ঠিত বিমানের পরিচালনা পর্ষদের সভায় মোসাদ্দিক আহমেদের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করা হয়।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) মোহাম্মদ ইনামুল বারী বলেন, সবকিছু বিবেচনা করে বিমানের পরিচালনা পর্ষদ এমডি ও সিইও পদে এ এম মোসাদ্দিক আহমেদের চুক্তির মেয়াদ আরও এক বছরের জন্য বাড়িয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানান, এ এম মোসাদ্দিক আহমেদ বিমানের তৃণমূল থেকে উঠে আসা সফল কর্মকর্তা। তিনি বিমানের সব দিক ও বিভাগ সম্পর্কে ওয়াকিবহাল। ১৯৮৩ সালে বিমানের সহকারী ম্যানেজার পদে কাজ শুরু করেন তিনি। ক্রমান্বয়ে বিমানের মার্কেটিং, কাস্টমার সার্ভিস, প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট ও ফাইন্যান্স বিভাগে নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

বেশ কয়েক বছর তিনি বিমানের ভারপ্রাপ্ত এমডি ও সিইও পদে নিয়োজিত ছিলেন। বিমানের বিভিন্ন পদে দায়িত্ব পালন শেষে ২০১৫ সালে তিনি অবসরে যান।

এ এম মোসাদ্দিক আহমেদ ২০১৬ সালের ১ জুন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পান।

Aviation News