ইউএস-বাংলা এয়ারলাইন্সের আন্তর্জাতিক রুটে ফাইট পরিচালনার বছরপূর্তি

এই লেখাটি 277 বার পঠিত

US-Bangla420170308193713গত ১৫ মে ২০১৬ ঢাকা থেকে কাঠমান্ডু রুটের মাধ্যমে ইউএস-বাংলা এয়ারলাইন্স আন্তর্জাতিক রুটে ফাইট পরিচালনা শুরু করে। সপ্তাহে ঢাকা-কাঠমান্ডু রুটে তিনটি ফাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। গত এক বছরে কাঠমান্ডু রুটে শিডিউল অনুযায়ী শতভাগ ফাইট পরিচালনা করেছে। এর মধ্য দিয়ে আন্তর্জাতিক রুটে ফাইট পরিচালনার এক বছর পূর্তি হয়েছে।

ঢাকা-কাঠমান্ডু রুটের ধারাবাহিকতায় গত এক বছরে ঢাকা থেকে কলকাতা, মাস্কাট, কুয়ালা লামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক এবং চট্টগ্রাম থেকে কলকাতা, মাস্কাট রুটে আন্তর্জাতকি রুটে ফাইট পরিচালিত হচ্ছে। শিগগিরই ঢাকা থেকে দোহা, গুয়াংজু, দাম্মাম, রিয়াদ, জেদ্দা, চেন্নাই, হংকং, আবুধাবি ও পারো রুটে ফাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। এ ছাড়া বাংলাদেশের অভ্যন্তরে ঢাকা থেকে সব রুটে ফাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বর্তমানে ইউএস-বাংলার বিমানবহরে তিনটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০সহ মোট ছয়টি এয়ারক্রাফট রয়েছে। আগামী আগস্ট মাসের মধ্যে আরো দুইটি বোয়িং ৭৩৭-৮০০ ও একটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বিজনেস কাস যাত্রীদের জন্য পিক-ড্রপ সার্ভিস এবং আন্তর্জাতিক ফাইট শেষে ১০ মিনিট এ লাগেজ ডেলিভারি দেয়ার নিশ্চয়তা দিচ্ছে ইউএস-বাংলা।

আন্তর্জাতিক রুটে ফাইট পরিচালনার এক বছর পূর্তি উপলক্ষে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, ‘অভ্যন্তরীণ রুটের ন্যায় আন্তর্জাতিক রুটেও যাত্রী সাধারণের অভূতপূর্ব সাড়া দেয়ায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের এর পক্ষ থেকে সকল শুভানুধ্যায়ী, সংশ্লিষ্ট সকল সরকারি-বেসরকারি কর্তৃপক্ষ, বাংলাদেশের সকল সংবাদমাধ্যমসহ এয়ারলাইন্সের সকল কর্মকর্তা-কর্মচারীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।’

 

Aviation News