১৮ মে থেকে বোয়িং ৭৩৭-৮০০ দিয়ে ঢাকা-কক্সবাজার রুটে ফ্লাইট পরিচালনা করবে বিমান

Biman-logoঢাকা-কক্সবাজার রুটে বড় উড়োজাহাজে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ১৮ মে থেকে বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে এয়ারলাইনসটি। ভ্রমণপিপাসুদের অবকাশ যাপনে সুবিধার কথা বিবেচনা করে এ রুটে বড় উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে তারা।
বিমান বাংলাদেশ এয়ারলাইনস সূত্রে জানা গেছে, গ্রীষ্মকালীন সময়সূচির আওতায় ১৮ মে থেকে প্রতি বৃহস্পতি ও শনিবার বিকাল ৪টা ১৫ মিনিটে ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে বিমানের বিজি-৪৩৩ ফ্লাইট। কক্সবাজারে পৌঁছাবে বিকাল ৫টা ৫ মিনিটে। অন্যদিকে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে বিজি-৪৩৪ ছেড়ে আসবে বৃহস্পতি ও শনিবার বিকাল ৫টা ৪৫ মিনিট এবং ঢাকায় এসে পৌঁছাবে সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে। এ রুটে সব ধরনের ট্যাক্সসহ ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ইকোনমি ক্লাসে ৪ হাজার টাকা এবং বিজনেস ক্লাসে ৯ হাজার টাকা।
বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ এ প্রসঙ্গে বলেন, যারা সাপ্তাহিক ছুটির দুদিন কক্সবাজারে কাটাতে চান, তাদের কাছে বিমানের এ সময়সূচি হবে খুবই আকর্ষণীয়। তিনি বলেন, পর্যটন শিল্প বিকাশে বর্তমান সরকার কক্সবাজারকে নিয়ে যে পরিকল্পনা গ্রহণ করেছে, সেটি আরো সার্থক ও গতিশীল করতে ঢাকা-কক্সবাজার রুটে বিমান বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ পরিচালনা শুরু করছে। কক্সবাজার রুটে বিমান সপ্তাহে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করবে। ওই রুটে সপ্তাহে দুদিন বোয়িং ফ্লাইট অপারেট করার পাশাপাশি বাকি পাঁচদিন ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দ্বারা ফ্লাইট অপারেট করা হবে।
কক্সবাজার ঘিরে সরকারের ২৫ মেগা উন্নয়ন প্রকল্পের অন্যতম হচ্ছে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্প। কক্সবাজারকে পর্যটনের লীলাভূমি বানাতে দেশী-বিদেশী পর্যটকদের যাতায়াতের সুবিধার্থে বিমান বাংলাদেশ এয়ারলাইনস সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করবে।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬