পাসপোর্ট দালাল চক্রের ২০ জনকে জেল-জরিমানা

এই লেখাটি 180 বার পঠিত

passportরাজধানীর আগারগাঁওয়ের পাসপোর্ট অফিস এলাকায় দালাল চক্রের ২০ সদস্যকে মঙ্গলবার কারাদণ্ড ও জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এর মধ্যে ১৯ জনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা ও তিন মাসের কারাদণ্ড এবং একজনকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মানিক শিকদার, জীবন, মনির, শহিদুল ইসলাম, নাঈম মিয়া, বাচ্চু মিয়া, জাহাঙ্গীর হোসেন, মিলন মিয়া, সোলাইমান, আক্তার মিয়া, ইসমাইল হোসেন, সোহাগ মিয়া, রহমত উল্লাহ, আবদুল মালেক, রাসেল, লিটন মিয়া, আবুল কাশেম, রিয়াজুল ইসলাম, মতিউর রহমান ও বদরুজ্জামান চঞ্চল।

ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান জানান, আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে এবং সোনালী ব্যাংকে টাকা জমা দেওয়ার লাইনে দাঁড়ানো ব্যক্তিদের টার্গেট করে দালাল চক্র। এরপর পাসপোর্ট প্রার্থীদের ফরম পূরণ, সত্যায়ন, ব্যাংকে ফি জমা, কাগজপত্র ঘাটতি, ভুল বা ভুয়া কাগজপত্র, এমনকি দুই থেকে ছয় হাজার টাকায় ভেরিফিকেশন ছাড়া অতি দ্রুত পাসপোর্ট তৈরি করে দেওয়ার প্রস্তাব দেয় তারা। অল্প সময়ে পাসপোর্ট করে দেওয়ার প্রলোভন দেখিয়ে কৌশলে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয় দালাল চক্র।

Aviation News