‘লড়াইয়ে ফেরার ক্ষমতা রয়েছে বাংলাদেশের’

এই লেখাটি 253 বার পঠিত
সংগৃহীত

দ্বিতীয় ওয়ানডেতে হেরে ঢাকা থেকে সিলেট গিয়েছিল বাংলাদেশ দল। সিলেটে তৃতীয় ওডিআইতে দাপুটে জয়ে সিরিজ নিজেদের করে নেন মাশরাফি মুর্তজারা। টি ২০ সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে বিধ্বস্ত হয়ে ঢাকায় ফিরেছেন সাকিব আল হাসানরা। মঙ্গলবার দুপুরে ঢাকায় ফেরে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ দু’দলই। আজ বাংলাদেশ দল ও অতিথিরা অনুশীলন করবে। আগামীকাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টি ২০ ম্যাচ।

মিরপুরের উইকেটই বাংলাদেশকে বদলে দিতে পারে। কিন্তু তার আগে ব্যাটিংটা ভালো করা জরুরি বলে মনে করেন নির্বাচক কমিটির সদস্য হাবিবুল বাশার। সিলেটের মাঠ ছোট। উইকেট ব্যাটিং সহায়ক। মিরপুরের উইকেট ভিন্ন। হাবিবুল বাশার বলেন, ‘বাংলাদেশের লড়াইয়ে ফেরার ক্ষমতা রয়েছে। মিরপুরে হয়তো টানা দুই জয়ে সিরিজ নিশ্চিত করব আমরা। কিন্তু তার আগে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ভালো করতে হবে। বিশেষ করে ব্যাটিংয়ে ভালো করা খুবই জরুরি।’ তিনি বলেন, ‘টি ২০ ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা সব সময়ই চ্যালেঞ্জিং। তারপরও তাদের বিপক্ষে এর আগে সিরিজ জিতে আমরা নিজেদের সক্ষমতা প্রমাণ করেছি।’

সিলেটে অধিনায়ক সাকিব ছাড়া আর কেউ উইকেটে দাঁড়াতে পারেননি। মাহমুদউল্লাহ ও আরিফুল হক দুই অঙ্কে পৌঁছলেও সেটা যথেষ্ট ছিল না। সাত ব্যাটসম্যান দুই অঙ্ক ছুঁতে পারেননি। ব্যাটিংয়ের চেয়ে বোলিংটা আরও খারাপ হয়েছে বাংলাদেশের। ১৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৫ বল বাকি থাকতে জয় তুলে নেয় সফরকারীরা। বাংলাদেশের কেউ নিয়ন্ত্রিত বোলিং করতে পারেননি। শাই হোপের ব্যাটিং তাণ্ডবে উড়ে যায় স্বাগতিকরা। তবে সিলেটের ভুল থেকে শিক্ষা নিয়ে দ্বিতীয় ম্যাচে ঢাকায় মাঠে নামতে চায় বাংলাদেশ। এই প্রথম টানা তিন ফরম্যাটের সিরিজে জয়ের সুযোগ হাতছাড়া করতে চান না সাকিবরা।

Aviation News