সহসা চালু হচ্ছেনা ইউনাইটেড এয়ারওয়েজ(বিডি)

united airwaysএভিয়েশন নিউজঃ বার বার চালু হওয়ার কথা শোনা গেলেও সহসা চালু হচ্ছেনা ইউনাইটেড এয়ারওয়েজ(বিডি)।
বেবিচক সূত্রে জানা যায়, ইউনাইটেড এয়ারওয়েজের কাছে তাদের পাওনা প্রায় ১৪৫ কোটি টাকা কিন্তু ইউনাইটেড এয়ারওয়েজ এখন মাত্র পাঁচ কোটি টাকা দিয়ে তাদের বাতিলকৃত লাইসেন্স পূনরায় ঠিক করে আবার তাদের কার্যক্রম শুরু করতে চায়।
কিন্তু বেবিচক তাদের বোর্ড মিটিংয়ে ইউনাইটেড এয়ারওয়েজের এই প্রস্তাবকে সমর্থন করেনি।
ইউনাইটেড এয়ারওয়েজের দশটি প্লেন অকার্যকর অবস্থায় দীর্ঘ দিন ধরে পড়ে থাকায় ইউনাইটেড এয়ারওয়েজ তাদের পুরাতন প্লেন গুলোকে বাদ দিয়ে নতুন ছয়টি প্লেন ক্রয় করে তাদের কার্যক্রম শুরু করার কথা জানায়, কিন্তু নতুন প্লেন ক্রয় না করে পুরাতন গুলোকে মেরামত করার পরামর্শ দেয় বেবিচক। শেয়ার ব্যবসার সাথে জড়িত থাকায় আরো কিছু বিষয়ের উপর অনুসন্ধানের জন্য বেবিচক তাদের কর্মকর্তাদের নির্দেশ দেন।
প্রসঙ্গত, গত বছেরের ৫ মার্চ থেকে ইউনাইটেড এয়ারওয়েজের সব ফ্লাইট বন্ধ হয়ে যায়। ফ্লাইট বন্ধ থাকার খবর প্রকাশের পর থেকেই শেয়ারবাজারে ধারাবাহিক দরপতন হতে থাকে ইউনাইটেড এয়ারওয়েজের যার কারনে অনেক লোকসান গুনছেন হয়েছে বিনিয়োগকারীদের।
সম্প্রতি অনলাইন পত্রিকা বাংলানিউজটোয়েন্টিফোর.কমের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেছেন ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী।
মামলায় পত্রিকাটির বার্তা সম্পাদক ও প্রতিবেদক শাহেদ এরশাদকে আসামি করা হয়েছে।
রাজধানীর সিএমএম কোর্টে গত বৃহস্পতিবার(১৬ মার্চ) মামলা (নং ৪১২/১৭) দায়ের করেন তিনি। আদালত মামলাটি গ্রহণ করে গুলশান থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলা সূত্রে জানা যায়, ইউনাইটেড এয়ারওয়েজের বিরুদ্ধে একাধিকবার বিভ্রান্তীকর তথ্য প্রকাশ করে বাংলানিউজ। অসত্য ও মনগড়া তথ্য দিয়ে ধারাবাহিকভাবে সংবাদ প্রকাশ করা হয়।
এমন তথ্য প্রকাশ করায় ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরীর সম্মনহানী এবং কোম্পানির স্বার্থ ক্ষুণ্ন হয়।
ধারাবাহিকভাবে বিভ্রান্তীকর এমন তথ্য প্রকাশ করায় গত বছরের ২০ ডিসেম্বর পত্রিকার সম্পাদক বরাবর উকিল নোটিস পাঠায় ইউনাইটেড এয়ার কর্তৃপক্ষ। নোটিসে প্রকাশিত সংবাদের বিভিন্ন অসম্পূর্ণ তথ্য এবং ১০০০ কোটি টাকা নিয়ে এমডি উধাও সম্পর্কে জানতে চাইলে বাংলানিউজ কর্তৃপক্ষ এড়িয়ে যান।
পত্রিকাটিকে আইনি নোটিশ দিলে এর ব্যাখ্যা প্রদান না করায় অবশেষে মামলা দায়ের করেন ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী।
গত বছরের শেষের দিকে ইউনাইটেড এয়ারওয়েজের কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও বিভিন্ন সমস্যার কারনে সহসা চালু হচ্ছেনা ইউনাইটেড এয়ারওয়েজ(বিডি) এর কার্যক্রম।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬