আগামী মাসে কাতারে ও সৌদি আরবে উড়াল দিচ্ছে রিজেন্ট এয়ারওয়েজ

এই লেখাটি 2066 বার পঠিত

bg20170321140209নতুন দুইটি আন্তর্জাতিক গন্তব্যে আগামী মাসে উড়াল দিচ্ছে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। গন্তব্যগুলো হচ্ছে কাতারে দোহা, সৌদি আরবের দাম্মাম।

চলতি বছরের সম্প্রসারণ কর্মসূচির আওতায় প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত মধ্যপ্রাচ্যের ওই দুটি গন্তব্যে ফ্লাইট পরিচালনার জন্য অনুমতিসহ সব প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করেছে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (২১ মার্চ) বিমান সংস্থাটি জানায়, প্রাথমিক পর্যায়ে সপ্তাহে চার দিন ঢাকা-দোহা-ঢাকা এবং তিন দিন ঢাকা-দাম্মাম-ঢাকা রুটে ফ্লাইট চলবে। রিজেন্ট বহরে সদ্যযুক্ত ১৬৭ আসনের নতুন বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে রুট দুটি পরিচালনা করা হবে। এই উড়োজাহাজে ৮টি বিজনেস এবং বাকি ১৫৯টি ইকোনমি আসন রয়েছে। আসন বিন্যাস ও পরিসরতার জন্য উড়োজাহাজটি ভ্রমণ বেশ আরামদায়ক হবে।

নতুন রুটের প্রেক্ষাপট তুলে ধরতে গিয়ে রিজেন্ট এয়ারওয়েজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লে. জেনারেল (অব.) এম ফজলে আকবর এনডিসি, পিএসসি জানান, ২০২২ সালের বিশ্বকাপকে সামনে রেখে কাতারে বাংলাদেশি শ্রমবাজার সম্প্রসারিত হচ্ছে। অন্যদিকে সৌদি আরবেও শ্রমবাজার আবার ঘুরে দাঁড়াচ্ছে। তাই এই দুটি গন্তব্য বেছে নিয়েছে রিজেন্ট এয়ারওয়েজ।

তিনি জানান, গত বছরের এপ্রিলে ওমানের রাজধানী মাসকাটে উড়ালের মাধ্যমে মধ্যপ্রাচ্যে প্রথম যাত্রা শুরু করে রিজেন্ট এয়ারওয়েজ। চলতি বছরের মধ্যেই কুয়েত, বাহারাইন, জেদ্দায় রুট সম্প্রসারণ করা হবে।

২০১৩ সাল থেকে আন্তর্জাতিক রুটে রয়েছে রিজেন্ট এয়ারওয়েজ। বর্তমানে মাসকাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা, কাঠমান্ডু আন্তর্জাতিক রুট এবং ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজার অভ্যন্তরীণ রুটে চলাচল করছে।

এ ছাড়া রিজেন্ট এয়ারওয়েজের সাথে কোড শেয়ার ব্যবস্থায় দুবাই-সিলেট-দুবাই রুটে ফ্লাইট পরিচালনা করছে মধ্যপ্রাচ্যের অন্যতম শীর্ষস্থানীয় বিমানসংস্থা ফ্লাই দুবাই।

রিজেন্ট বহরে রয়েছে ৪টি বোয়িং এবং ২টি ড্যাশ উড়োজাহাজ।

Aviation News