দীর্ঘ তিন বছর অপেক্ষার পর আবারও সুবিধা পেতে যাচ্ছেন সৌদির অবৈধ প্রবাসীরা

ss20170321000505দীর্ঘ তিন বছর অপেক্ষার পর আবারও সুবিধা পেতে যাচ্ছেন সৌদি আরবে অবৈধভাবে বসবাসরত প্রবাসীরা। দেশটিতে অবস্থানরত অবৈধ প্রবাসীদের সৌদি ছাড়তে ৯০ দিনের সময় বেঁধে দিয়েছে সৌদি সরকার।

এছাড়া অবৈধদের ওপর থেকে সবধরনের নিষেধাজ্ঞাও তুলে নেয়া হবে বলে জানিয়েছে সৌদি সরকার। রোববার সন্ধ্যায় সৌদি ক্রাউন প্রিন্সের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম খবরটি প্রকাশ করেছে।

খবরে বলা হয়, যারা ওমরাহ, হজ অথবা ট্রানজিট ভিসায় সৌদি আরবে এসে আর ফেরত যাননি তারা আগামী ২৯ মার্চ থেকে শুধুমাত্র এয়ারলাইন্সের টিকিট কেটে বিমানবন্দরে গেলেই দেশে ফেরত যেতে পারবেন। আর যারা কাজের জন্য সৌদি আরব এসে বিভিন্ন কারণে অবৈধ হয়ে গেছেন তারা তারহিলের (ডিপোটেশন সেন্টার) মাধ্যমে দেশে ফেরত যেতে পারবেন।

অবৈধভাবে বসবাসরত প্রবাসীদের জন্য এমন একটি সুযোগ এনে দেয়ার জন্য সৌদি সরকারকে ধন্যবাদ জানিয়েছেন রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত গোলাম মসীহ। তিনি বলেন, এমন একটি সুযোগ সত্যিকার অর্থে প্রশংসার দাবিদার। আমি বাংলাদেশিদের পক্ষ থেকে সৌদি বাদশাকে ধন্যবাদ জানাই।

প্রবাসীদের উদ্দেশে রাষ্ট্রদূত বলেন, এ বিষয়ে আমরা দূতাবাস কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছি। ২৯ মার্চ থেকে যারা দেশে যেতে চান তাদের সেবা দিতে পারবো। আশা করবো এমন সুযোগ কেউ হাতছাড়া করবেন না।

দূতাবাসের শ্রম কাউন্সিলর সারওয়ার আলম বলেন, ঘোষণাটি কার্যকর হওয়ার পর থেকে আমরা প্রবাসীদের সেবা দেয়ার লক্ষ্যে কাজ করে যাব।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.