নগরবাসীদের কাছে জনপ্রিয় হলিডে মার্কেট

holyday20170317142335নিম্নবিত্ত ও মধ্যবিত্তের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে রাজধানীর ভিবিন্ন স্থানের হলিডে মার্কেট। কারণ এখানে অল্প দামে মনের মতো প্রায় সব পণ্যই পাওয়া যায়।

শুক্রবার মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ ও সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির সামনে হলিডে মার্কেট ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

সকাল থেকেই দেখা গেছে, শাড়ি, থ্রি-পিস, থান কাপড়, চাদর, বিছানার চাদর, কম্বল, জুতা, টি-শার্ট, শীতবস্ত্র, ইমিটেশনের গহনা, কাঁচ-সিরামিকের বাসনপত্র, সিলভারের হাঁড়ি-পাতিল, লোহা ও কাঠের জিনিসপত্র, কাঁচা তরকারি- সবই রয়েছে এ মার্কেটে।

এসব সামগ্রী কিনতে মধ্যবিত্ত ও নিন্ম আয়ের মানুষের উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে। তাদের সঙ্গে তাল মিলিয়ে উচ্চবিত্তদেরও গাড়ি থামিয়ে দরদাম করে বিভিন্ন পণ্য কিনতে দেখা গেছে।

ছুটির দিন হওয়ায় সকালে বিক্রি কম হলেও বেলা বাড়ার সঙ্গে ক্রেতাদের সংখ্যা বাড়তে দেখা গেছে। মার্কেটে নারী ক্রেতাদের উপস্থিতি বেশি ছিল। দোকানিদের সঙ্গে বলে জানা গেছে, এ মার্কেটে কেনাবেচা হয় সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। এই মার্কেটে ১০০ টাকা থেকে ৫০০ টাকায় বিক্রি হচ্ছে জিন্স প্যান্ট। ৩৫০ টাকা থেকে ২ হাজার টাকায় বিক্রি হচ্ছে মেয়েদের থ্রি-পিস।

মতিঝিল আইডিয়াল মার্কেটে বাসাবো থেকে আসা বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা মণি আক্তার বলেন, এখানে একটি সংসারের জন্য সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্য পাওয়া যায়। দামে অনেক সস্তা। অল্প টাকায় ঘরের জন্য অনেক কিছু কিনেছি। এখানে বিভিন্ন দামে পণ্য সামগ্রী আছে, যে যার সাধ্য মতো দরকারি জিনিস কিনতে পারছে।

আরেক ক্রেতা তানিয়া বেগম বলেন, আমি প্রায়ই এই মার্কেটে আসি। এখানে কম দামে ভালো পণ্য পাওয়া যায়। আমাদের পরিচিত অনেকেই এখানে আসেন।

তিনি বলেন, শুক্রবার সরকারি ছুটি থাকায় রাস্তায় যানজট নেই বললেই চলে। তাই শহরে আরো কয়েকটি জায়গায় এ রকম হলিডে মার্কেট হলে ভালো হতো।

শিল্পকলা একাডেমির হলিডে মার্কেটে এক ব্যবসায়ীরা সবুর মিয়া জানান, হলিডে মার্কেট চালু হওয়ার পর থেকে প্রতিদিন এখানে বসি। বেচা বিক্রিও ভালোই হচ্ছে।

তিনি বলেন, আমার দোকানে ১০০ টাকা দামের ওড়না থেকে শুরু করে ১ হাজার টাকার চেয়ে বেশি দামের থ্রিপিস আছে। এ মার্কেটে নারীরা বেশি আসেন। আমরা নারীদের পছন্দের ও চাহিদা অনুযায়ী সব পণ্য রাখি।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬