সানি লিওনকে অপমান, পরিচালকের বিরুদ্ধে মামলা

এই লেখাটি 144 বার পঠিত
sunny_new_01

sunny_new_01গতকাল সারাবিশ্ব জুড়ে পালিত হলো আন্তর্জাতিক নারী দিবস। আর এই দিনেই বলিউড অভিনেত্রী সানি লিওনকে উল্লেখ করে টুইটারে অপমানসূচক মন্তব্য করলেন চলচ্চিত্র নির্মাতা রামগোপাল ভার্মা। তিনি টুইটারে লিখেছেন, ‘পৃথিবীর সব মেয়েরা যেন পুরুষদের সানি লিওনের মতো আনন্দ দিতে পারে।’ তার এই মন্তব্যটি ইন্টারনেটে ভাইরাল হয়ে পড়ে। একজন নারীকে অপমান করে মন্তব্য করার কারণে এই পরিচালকের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

ওদিকে বলিউড পরিচালক রামগোপালের টুইট দেখে সানি খুশি হলেও, অনেকেই রামগোপালের সমালোচনা করছেন। প্রতীক্ষা কারগাওকার নামের এক নারী গোয়ায় অবস্থিত হিন্দু জনজাগ্রুতি সংগঠনের পক্ষ থেকে এই নির্মাতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগে বলা হয়েছে, নারীদের উদ্দেশ্যে কুরুচিপূর্ণ অশালীন মন্তব্যের দায়ে নারী আইনে নির্মাতা শাস্তিযুক্ত সাইবার অপরাধ করেছেন। এই কারণে পরিচালকের বিরুদ্ধে সাইবার আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেছেন, এই অপরাধে নির্মাতার টুইটার অ্যাকাউন্ট ব্লক করে দেয়া উচিত। তবে রামগোপাল এই অভিযোগের প্রেক্ষিতে পালটা মামলা করার হুমকি দেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। সমালোকদের অশিক্ষিত বলেও দাবি করেছেন তিনি। তিনি লিখেছেন, ‘সানি লিওন সংক্রান্ত টুইট নিয়ে যে নেতিবাচক হাওয়া বইছে তা চূড়ান্ত ভন্ডামি থেকেই আসে।’

উল্লেখ্য, রামগোপাল ভার্মা সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছিলেন, ‘নারী দিবসকে বলা উচিত পুরুষ দিবস। কারণ নারীরা নিজেদের নিয়ে যতটা সেলিব্রেট করেন, তার চেয়ে পুরুষরাই নারীদের সেলিব্রেট করেন বেশি।’ তারপর রামগোপাল আরও লিখেন, ‘পুরুষদিবসে নারীরা যেন ঘ্যানঘ্যান বা চিৎকার না করেন এবং পুরুষদের যেন একটু স্বাধীনতা দেন।’ এই সূত্রে মহিলাদের উদ্দেশ্যেই তিনি আবার বলেন, ‘সবাইকে শুভ পুরুষ দিবস’। এর পরেই আসে সব চেয়ে বিতর্কিত টুইটটি। অভিনেত্রী সানি লিওনকে টেনে এনে রামুর মন্তব্য, ‘প্রার্থনা করি বিশ্বের সব নারীরা যেন সানি লিওনের মতোই পুরুষদের খুশিতে ভরিয়ে দেন!’

নারী দিবসে সফল নারী হিসেবে সানি লিওনের নাম তুলে আনা নিঃসন্দেহে ব্যতিক্রমী। যে দক্ষতায় সানি নিজেকে পর্ন ছবির জগৎ থেকে সরিয়ে নিজেকে বলিউডে প্রতিষ্ঠিত করেছেন, তাকে অভিনন্দন জানানোই যায়। কিন্তু পরিচালক যেদিকে ইঙ্গিত করেছেন, তা ভালোভাবে নেননি অনেকে।

Aviation News