আজ আকাশ দখল করবে বিমানের নারী পাইলটরা

nari pailotআন্তর্জাতিক নারী দিবসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-সিলেট রুটে আজ একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে যার পরিচালনায় থাকবে বিমানের নারী পাইলট ও নারী ক্রু’রা। বিশেষ এ ফ্লাইটে থাকবেন ক্যাপ্টেন তানিয়া রেজা এবং ফার্স্ট অফিসার সারওয়াত সিরাজ অন্তরা। তাঁরা দু’জন বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজে দুপুর ১টা ১৫ বিজি-৬০৩ ফ্লাইটে ৬ জন নারী ক্রু ও যাত্রী নিয়ে ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে রওনা হবে।

এভিয়েশন খাতে নারীদের আরো আগ্রহী এবং বিশ্বের অন্যান্য এয়ারলাইন্সের সাথে তাল মিলিয়ে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দানে এই উদ্যোগ। বর্তমান সরকার নারী ক্ষমতায়নে বিশ্বাসী এবং বিশেষ ভাবে গুরুত্ব দিচ্ছে। জাতীয় এই এয়ারলাইন্সের প্রতিষ্ঠালগ্ন থেকে পুরুষ কর্মীদের পাশাপাশি বিমানের নারী কর্মীরাও ফ্লাইট পরিচালনা, এয়ারক্রাফট মেইনটেনেন্স, সিডিউলিং ও গ্রাউন্ড হ্যান্ডলিং এর বিভিন্ন শাখায় সফলতা ও নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে।

প্রকৃতপক্ষে, বিমানের নারী পাইলটরা যে সফলতার সঙ্গে এগিয়ে যাচ্ছে এবং দক্ষতার পরিচয় দিচ্ছে এবং নির্ভয়ে এভিয়েশন জগতের সঙ্গে তাল মিলিয়ে আকাশ ছোঁয়ার স্বপ্নকে বাস্তবে রূপ দিচ্ছে এই বার্তা সকলের কাছে পৌঁছে দিতেই এই বিশেষ উদ্যোগ।
বিমান ব্যবস্থাপনা মনে করে আজকের এই বিশেষ উদ্যোগে অনুপ্রাণিত হয়ে আরও অধিক সংখ্যক নারী এভিয়েশনের বৈচিত্রময় পেশায় এগিয়ে আসবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.