ঢাকা থেকে প্রতিদিন কক্সবাজার-যশোরে ইউএস-বাংলার তিন ফ্লাইট

U-S-bg20170131173841যাত্রী সাধারণের চলাচলের সুবিধার্থে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে কক্সবাজার ও যশোর রুটে প্রতিদিন তিনটি করে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার (০১ ফেব্রুয়ারি) থেকে প্রতিদিন তিনটি করে ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বাংলাদেশের এভিয়েশন ইতিহাসে এই প্রথম ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে কক্সবাজার প্রতিদিন তিনটি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। দীর্ঘ একযুগ পর এই প্রথম ঢাকা থেকে যশোর রুটে প্রতিদিন তিনটি ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামে ছয়টি, ঢাকা থেকে সৈয়দপুরে দুইটি, ঢাকা থেকে সিলেটে একটি করে ফ্লাইট পরিচালনা করে থাকে। এছাড়া সপ্তাহে তিনটি করে ফ্লাইট ঢাকা থেকে রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করে।

প্রতিষ্ঠার দু’বছরের মধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে কাঠমাণ্ডু রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে। বর্তমানে কাঠমাণ্ডু ছাড়াও কলকাতা ও মাস্কাট রুটে প্রতিদিন ফ্লাইট চলাচল করছে।

এছাড়াও আগামী ১ মার্চ থেকে কুয়ালালামপুর ও ৯ মার্চ থেকে সিঙ্গাপুর রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে দু’টি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট রয়েছে। চলতে বছরের ফেব্রুয়ারি মাসের মধ্যে আরও একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে যুক্ত হতে যাচ্ছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৭ জুলাই ২০১৪ তারিখে যাত্রা শুরু করার পর ইতোমধ্যে প্রায় ২০ হাজার ফ্লাইট পরিচালনা করেছে। ফ্লাইট পরিচালনায় অন-টাইম পারফর্মেন্স ৯৮.৭%।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬