শতাধিক রোহিঙ্গাকে ফেরত পাঠালো বিজিবি

rohanra-pic-120161230145301কক্সবাজারের টেকনাফ ও উখিয়া সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময় শতাধিক রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শুক্রবার ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৯টা পর্যন্ত নাফ নদীতে রোহিঙ্গাবাহী তিনটি নৌকা ও উখিয়ার বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে ৭৪ রোহিঙ্গাকে ফেরত পাঠানো হয়।

টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, টেকনাফের নাফ নদীর সীমান্ত দিয়ে রোহিঙ্গা বোঝাই ৩টি নৌকা অনুপ্রবেশের চেষ্টা করে। বিজিবির বাধার মুখে রোহিঙ্গা বোঝাই নৌকাগুলো মিয়ানমারের দিকে ফিরে যেতে বাধ্য হয়।

প্রতিটি নৌকায় ১০ থেকে ১২ জন করে রোহিঙ্গা ছিল। সে হিসাবে ওসব নৌকায় ৩৬ জন রোহিঙ্গা ছিল বলে ধারণা করছেন বিজিবির এই কর্মকর্তা।

এদিকে, শুক্রবার ভোর রাত থেকে সকাল ৭টা পর্যন্ত উখিয়ার বিভিন্ন পয়েন্ট দিয়ে ৭৪ জন রোহিঙ্গাকে স্বদেশে ফেরত পাঠিয়েছে কক্সবাজার ৩৪ বিজিবির সদস্যরা।

এর মধ্যে ১৩ জন পুরুষ, ২৪ নারী ও ৩৯ জন শিশু রয়েছে। এরা প্রত্যেকেই সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করার চেষ্টা করছিল বলে জানান ৩৪ বিজিবি ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল ইমরান উল­াহ সরকার।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.