‘নোট ৭’ ভয়ে ফ্লাইট বিলম্ব

এই লেখাটি 139 বার পঠিত

note-7প্লেনে স্যামসাং গ্যালাক্সি নোট ৭ নিয়ে যাতায়াতের শংকায় মার্কিন যুক্তরাষ্ট্রে এয়ারলাইন প্রতিষ্ঠান ভার্জিন-এর একটি ফ্লাইট বিলম্বিত হয়ে প্রায় বাতিল হতে বসেছিল।

স্যান ফ্রান্সিসকো থেকে বস্টনগামী ভার্জিন-এর ফ্লাইটের যাত্রী লুকাস উইজিকস্কি ওয়াইফাই হটস্পটের নাম দেখতে পান ‘স্যামসাং গ্যালাক্সি নোট ৭_১০৯৭’। পরে দেখা গেছে ডিভাইসটির ওয়াইফাই নামই শুধু পরিবর্তন করা হয়েছে। আসলে সেখানে কোনো নোট ৭ পাওয়া যায়নি, জানিয়েছে বিবিসি।

ল্যাপটপে হটস্পটের নামের ছবি তুলে প্লেনের ক্রু সদস্যদের বিষয়টি জানান উইজিকস্কি।

প্লেনের পাইলট যাত্রীদের সতর্ক করে বলেন তারা জরুরী অবতরণ করতে পারেন। যাত্রীদের উদ্দ্যেশে তিনি বলেন, “এটি কোনো মজা নয়। আমরা কেবিনের বাতি জ্বালিয়ে যতক্ষণ পর্যন্ত না ডিভাইসটি পাওয়া যাবে তা খুঁজতে থাকব। সম্ভবত প্লেনটি পরিবর্তন করা হতে পারে এবং অনুসন্ধান করা হতে পারে যদি কেউ দ্রুত স্বীকার না করেন।”

ঘোষণার পর ডিভাইসটির মালিক এগিয়ে আসেন এবং বলেন এখানে কোনো স্যামসাং গ্যালাক্সি নোট ৭ নেই। তিনি আরও জানান তার ওয়্যারলেস ডিভাইসের নাম পরিবর্তন করে ‘স্যামসাং গ্যালাক্সি নোট ৭_১০৯৭’ করা হয়েছে।

এরপরই ফ্লাইটের যাত্রীদের উদ্দেশ্য করে ঘোষণা দেওয়া হয়, “আমরা ডিভাইসটি পেয়েছি। সৌভাগ্যবশত শুধু ডিভাইসটির নাম পরিবর্তন করে ‘গ্যালাক্সি নোট ৭’ করা হয়েছে।”

গ্যালক্সি নোট ৭-এ আগুন ধরার কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে প্লেনে ডিভাইসটি নিষিদ্ধ করা হয়েছে। ইতোমধ্যেই বাজার থেকে নোট ৭ উঠিয়েও নিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। তবে, কিছু ব্যক্তি এখনও ডিভাইসটি ব্যবহার করছেন বলে ফ্লাইটে শঙ্কা দেখা দেয়।

প্লেনে ডিভাইসটি ব্যবহারকারী ঐ যাত্রীর বিরুদ্ধে ভার্জিন আর কোনো পদক্ষেপ নেয়নি বলে বিশ্বাস উইজিকস্কি’র।

Aviation News