যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অভিযোগ ‘খোকা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছেন’

khokaমো. শহীদুল ইসলাম, যুক্তরাষ্ট্র : বিএনপির ভাইস-চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা যুক্তরাষ্ট্রে অবস্থান করে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কার্যকলাপ এবং মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছেন বলে অভিযোগ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। স্থানীয় সময় সোমবার নিউইয়র্কে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সংগঠনের সভাপতি কৃষিবিদ ড. সিদ্দিকুর রহমান এ প্রসঙ্গে আরো বলেন, সাদেক হোসেন খোকার নামে দেশে দুর্নীতির মামলা রয়েছে। মামলা থেকে রেহাই পেতে তিনি যুক্তরাষ্ট্রে আত্মগোপনে থেকে সরকার উৎখাতেরও ষড়যন্ত্র করছেন।
নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে `শেখ হাসিনা মঞ্চ যুক্তরাষ্ট্র’র আয়োজনে মহান স্বাধীনতা দিবসের এই আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. সিদ্দিকুর রহমান যুক্তরাষ্ট্রের শিকাগোতে ‘বাংলাদেশ ডে প্যারেড’কে জিয়াউর রহমানের নামে পালনের চেষ্টার নিন্দা জানিয়ে বলেন, যারা স্বাধীনতা দিবসের অনুষ্ঠানকে বিকৃত করেছে তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না এবং তারা মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি। বিএনপির আড়ালে তারা কার্যত জামায়াতকে সমর্থন করে। তিনি বলেন, শিকাগোর অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিএনপিরও কোনো অংশ যোগ দেয়নি, এমনকি ইলিনয় রাজ্য বিএনপির নামে আয়োজনের কথা বলা হলেও সেখানকার বিএনপিও তা বর্জন করেছে। ইলিনয় বিএনপি আটদিন আগেই স্বাধীনতা দিবস উদযাপন করেছে। তিনি বলেন, একজন মুক্তিযোদ্ধা হয়ে সাদেক হোসেন খোকা শিকাগোর বিতর্কিত অনুষ্ঠানে কীভাবে যোগ দিলেন তা আমার বোধগম্য নয়।
শেখ হাসিনা মঞ্চের সভাপতি জালাল উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কায়কোবাদ খানের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন প্রবীণ রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা ড. প্রদীপ রঞ্জন কর, আব্দুল মুকিত চৌধুরী, শওকত আকবর রিচি, জাকির হোসেন হিরু, নূর-ই আজম বাবু, আওয়ামী লীগ নেতা লুৎফুল করিম, রমেশ নাথ, মোহাম্মদ আলী সিদ্দিকী, শরীফ সাহাবুদ্দিন, টি মোল্লা, কাজী আজিজুল হক খোকন, সাখাওয়াত বিশ্বাস প্রমুখ।
আলোচনা সভার শুরুতে অনুষ্ঠানে উপস্থিত মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.