কাশ্মীরে সেনা ছাউনিতে জঙ্গি হামলায় ৭ ভারতীয় সেনা নিহত

এই লেখাটি 221 বার পঠিত

military-personnel-killedভারত শাসিত কাশ্মীরের জম্মু শহরের কাছে নাগরোটায় মঙ্গলবার ভোরে একটি সেনা ছাউনিতে জঙ্গি হামলায় অন্তত সাতজন ভারতীয় সেনা নিহত হয়েছে। এই সাতজনের দু’জন কর্মকর্তা ও অন্যরা জওয়ান। সেসময় সংঘর্ষে অন্তত তিন থেকে চারজন জঙ্গিও প্রাণ হারিয়েছে।

ভোর সাড়ে ৫টার দিকে জম্মুর ২০ কিলোমিটার দূরে নাগ্রতা ক্যাম্পে পুলিশের পোশাক পরে অনুপ্রবেশ করে সন্ত্রাসীরা। তাদের কাছে বন্দুক ও গ্রেনেড ছিল। ওই সময় সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে সেনাবাহিনীর এক কর্মকর্তাসহ চার সদস্য নিহত হন। পরে আত্মঘাতী সন্ত্রাসীরা সেনা কর্মকর্তাদের পরিবারের দুটি বাসায় ঢুকে হামলা চালায়। কয়েক ঘণ্টা পর ওই দুটি বাসা থেকে বেশ কয়েকজন সেনা, দুই নারী ও দুই শিশুকে উদ্ধার করা হয়। ওই সময় এক কর্মকর্তাসহ তিন সেনাসদস্য নিহত হন।

নাগ্রতা সেনাদের ১৬ কর্পসের সদর দপ্তর। এই শাখা বৃহত্তর জম্মু এলাকায় সীমান্ত পাহারা ও সন্ত্রাসীদের বিরুদ্ধে লড়াই চালায়।
এদিকে, গতকাল জম্মু-কাশ্মীরের সাম্বা সেক্টরে রামগড় এলাকায় আন্তর্জাতিক সীমান্তেও সন্ত্রাসীরা অনুপ্রবেশের চেষ্টা চালায়। তবে তাদের আক্রমণ ঠেকিয়ে দেয় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। ওই সময় বিএসএফের গুলিতে তিন সন্ত্রাসী নিহত হয়।

Aviation News