রোহিঙ্গা সংকট সমাধানে মুসলিম বিশ্বকে এগিয়ে আসার আহ্বান নাজিবের

rohingya20161128214957মিয়ানমারে জাতিগত সংখ্যালঘু রোহিঙ্গা মুসলিমদের ওপর নৃশংসতা মালয়েশিয়া একাই শেষ করতে পারবে না বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী দাতুক সেরি নাজিব তুন রাজাক। সোমবার ইউনাইটেড মালয়স ন্যাশনাল অর্গানাইজেশনের (ইউএমএনও) প্রেসিডেন্ট ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাক এ মন্তব্য করেন।

ইউনাইটেড মালয়স ন্যাশনাল অর্গানাইজেশনের (ইউএমএনও) প্রেসিডেন্ট বলেছেন, শুধুমাত্র ইসলামি সহযোগিতা সংস্থা (ওআইসি), আসিয়ান ও জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতায় মিয়ানমারে রোহিঙ্গাদের মৌলিক মানবাধিকার লঙ্ঘনের সমাধান করা যেতে পারে। একই সঙ্গে মুসলিম দেশগুলোর হস্তক্ষেপ কামনা করে নাজিব বলেন, এটি মুসলিম বিশ্বের জন্য ক্ষতিকর এবং দ্বন্দ্বের কারণও হতে পারে।

ইউএমএনও’র সাধারণ অধিবেশনে তিনি বলেন, যখন তারা হস্তক্ষেপ করবে, অবশ্যই সেখানে একটি নির্দিষ্ট এজেন্ডা থাকবে, এটি ইচ্ছাকৃত অথবা অনিচ্ছাকৃতভাবে হতে পারে। অবশ্যই তারা মুসলিম দেশগুলোর অবস্থা বুঝতে পারছে না।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, একটি গণতান্ত্রিক ও সার্বভৌম রাষ্ট্রে নেতা নির্বাচন ও পরিচালনার জন্য জনগণের স্বাধীনতা থাকবে এবং এতে বাইরের কোনো দলের প্রভাব থাকা উচিত নয়।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬