প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানের জরুরি অবতরণ

pmপ্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের উড়োজাহাজ যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করেছে। উড়োজাহাজটি হাঙ্গেরির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছিল। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ এ তথ্য জানিয়েছেন।

শাকিল মেরাজ বলেন, ‘প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বোয়িং ৭৭৭ ফ্লাইটি বুদাপেস্ট যাওয়ার পথে ডাইভাট হয়ে ল্যান্ডিং করেছে তুর্কমেনিস্তানের আসগাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে উড়োজাহাজটির মেরামতের কাজ চলছে। চারজন ইঞ্জিনিয়ার কাজ করছেন। আশা করি, দ্রুত মেরামত হয়ে যাবে। মেরামত শেষে পুনরায় বুদাপেস্টের উদ্দেশে রওনা করবে।’ তিনি আরও বলেন, ‘যদি উড়োজাহাজটি ঠিক না হয়, সমস্যা হবে না। আমরা বিকল্প উড়োজাহাজ পাঠিয়েছি, সেটি দ্রুত সেখানে পৌঁছে গেছে।শাকিল মেরাজ বলেন, সকাল ১১টায় ঢাকা থেকে একটি ফ্লাইট ছেড়ে গেছে লন্ডনের উদ্দেশ্যে। ওই ফ্লাইটটির সং্গে যোগাযোগ করে তাকে লন্ডন না গিয়ে তুর্কেমেনিস্তানে অবতরণ করার জন্য বলা হয়েছে। বাঙলাদেশ সময় বিকাল ৪টা ১০ মিনিটে ঢাকা-লন্ডনের ওই ফ্লাইটটি তুর্কেমেনিস্তানে অবতরণ করেছে। জানাগেছে এর মধ্যে যদি প্রধানমন্ত্রীকে বহনকারী এয়ারক্রাফটটি সচল না হয় তাহলে ঢাকা-লন্ডনের ফ্লাইট দিয়ে প্রধানমন্ত্রীকে পাঠানো হতে পারে। অপর দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি তুর্কেমেনিস্তানে অবতরণ করেছে দুপুর আড়াই টায়।

এর আগে হাঙ্গেরির প্রেসিডেন্ট ড. জানোস এডারের আমন্ত্রণে বুদাপেস্ট পানি সম্মেলন ২০১৬-এ যোগ দিতে চারদিনের সফরে বুদাপেস্টের উদ্দেশে রবিবার সকালে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন এলজিআরডি ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।

সুত্র : বাঙলা ট্রিবিউন

বিমানের একটি সুত্রে জানাগেছে নতুন আনা বোয়ি‍ঙ ৭৭৭-৩০০ ইআর উড়োজাহাজের ইঞ্জিনে তেলের প্রেসার কম থাকায় আকাশে থাকা অবস্থায় উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। বাধ্য হয়ে পাইলট জাহাজটি জরুরী অবতরণ করেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.