‘রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে প্রহরা’

এই লেখাটি 155 বার পঠিত

kamal1479632836রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, বাংলাদেশের মিয়ানমার সীমান্তে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে। মিয়ানমারের রোহিঙ্গারা যাতে বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে, সেজন্য বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি), কোস্ট গার্ড ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক রয়েছে।’

রোববার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে চোরাচালান প্রতিরোধ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয়ের ৫৭তম বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গা ইস্যুটি বাংলাদেশের জন্য অস্বস্তিকর। তাদের অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে বিশেষ প্রহরার ব্যবস্থা করা হয়েছে।’

তিনি জানান, চোরাচালান দমনে দেশব্যাপী গত ১ জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত মোট তিন লাখ ৮ হাজার অভিযান পরিচালনা করে মোট ৯ হাজার ৮শ’ ৬২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় আটক করা হয় ১২শ’ ৬১ কোটি টাকার মালামাল। মামলায় ১ হাজার ৪৮৮ জনকে সাজা দেওয়া হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল জানান, অবৈধ অস্ত্র উদ্ধারে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযান অব্যাহত থাকবে এবং সীমান্তে টহল জোরদার করা হবে। তাছাড়া স্থলবন্দরগুলোতে স্ক্যানিং মেশিন চালু করা হবে।

বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান, বিজিবি’র নতুন মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ এবং র‌্যাব, কোস্টগার্ড, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

Aviation News