শাহজালালে সাড়ে ১১ লাখ টাকার আমদানি নিষিদ্ধ সিগারেট জব্দ

এই লেখাটি 191 বার পঠিত

shahajal20161118151229হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৩৭ হাজার ৪০০ শলাকা বিদেশি সিগারেটসহ এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। জব্দকৃত এই সিগারেটের মূল্য সাড়ে ১১ লাখ টাকা। সিগারেটগুলো ১৮৭টি কার্টনে পাওয়া যায়।

আটককৃত যাত্রীর নাম আমজাদ আলী। তিনি দুবাই থেকে মুম্বাই হয়ে জেট এয়ারওয়েজের ফ্লাইট নং 9W276 এর মাধ্যমে বেলা সাড়ে ১১টায় ঢাকায় অবতরণ করেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. মঈনুল খান জাগো নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ওই যাত্রীকে নজরদারিতে রাখেন। পরে ব্যাগেজ বেল্ট নং ২ থেকে ব্যাগেজ সংগ্রহ করার পর যাত্রীকে কাস্টমস হলে নিয়ে আসা হয়। এ সময় তার কাছ থেকে আমদানি নিষিদ্ধ ৩৭ হাজার ৪০০ শলাকা সিগারেট আটক করা হয়।

তিনি জানান, আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না।

তিনি আরো জানান- সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আটককৃত সিগারেট সুইজারল্যান্ডের ডানহিল ও কোরিয়ার ইজি ব্র্যান্ডের। আটক পণ্য ও আটককৃতের বিরুদ্ধে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

Aviation News