১০ মিনিটে লাগেজ ডেলিভারি দিচ্ছে ইউএস-বাংলা

us-bangla-airlines20161116180945বিদেশ থেকে আগত যাত্রীদের মাত্র ১০ মিনিটে লাগেজ ডেলিভারি দিচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রামে হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে যা ইতোমধ্যে দেশের এভিয়েশন শিল্পের ইতিহাসে অনন্য নজির স্থাপন করেছে।

ইউএস-বাংলা কর্তৃপক্ষ জানায়, ২০১৪ সালের ১৭ জুলাই প্রতিষ্ঠার পর মাত্র ২ বছর ৪ মাস অতিক্রম করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এ অল্প সময়ের মধ্যেই ইউএস-বাংলা অভ্যন্তরীণ রুটে সাধারণ যাত্রীদের গ্রহণযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে। ৯৮ দশমিক ৭ শতাংশ অন-টাইম ফ্লাইট অপারেশন ও ইন-ফ্লাইট সার্ভিসের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স ২০১৫ সালে অভ্যন্তরীণ সেক্টরে ‘বেস্ট এয়ারলাইন্স’ হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিষ্ঠার দু’বছরের মধ্যেই দেশীয় গণ্ডি পেরিয়ে হিমালয় কন্যাখ্যাত নেপালের রাজধানী কাঠমান্ডুতে ফ্লাইট পরিচালনা করছে। গত ১১ নভেম্বর থেকে ঢাকা ও চট্টগ্রাম থেকে মধ্যপ্রাচ্যের অন্যতম গন্তব্য মাস্কাটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে ইউএস-বাংলা। এছাড়া ১ ডিসেম্বর থেকে ঢাকা ও কলকাতার মধ্যে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে এ এয়ারলাইন্সটি।

ইউএস-বাংলার মার্কেটিং অ্যান্ড পাবলিক শাখার জেনারেল ম্যানেজার কামরুল ইসলাম জাগো নিউজকে বলেন, লাগেজ নিয়ে বিড়ম্বনা বাংলাদেশের সকল বিমানবন্দরে একটি নিত্যদিনের ঘটনা। বিদেশ থেকে দীর্ঘ ভ্রমণের পর যাত্রীরা বিমানবন্দরে ইমিগ্রেশন শেষে লাগেজের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করেন। তবে ইউএস-বাংলা মাত্র ৬ মাসের আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনার অভিজ্ঞতায় বিদেশ থেকে আগত যাত্রীদের এখন মাত্র ১০ মিনিটে লাগেজ ডেলিভারি দিচ্ছ, যা বিমানবন্দরে আন্তর্জাতিক রুটের যাত্রীদের মাঝে আলোড়ন সৃষ্টি করেছে।

তিনি আরো বলেন, প্রবাসী যাত্রীদের সেবার কথা বিবেচনা করে দ্রুততম সময়ে লাগেজ ডেলিভারির জন্য পর্যাপ্তসংখ্যক লোকবল, অত্যাধুনিক গ্রাউন্ড সার্ভিস ইক্যুইপমেন্টসহ সব রকমের সাপোর্ট রয়েছে ইউএস-বাংলার।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানবহরে মোট পাঁচটি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে দুটি বোয়িং ৭৩৭-৮০০ এবং তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। এছাড়া ডিসেম্বরের শেষ সপ্তাহে আরো একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বিমানবহরে যুক্ত হবে বলে জানিয়েছে ইউএস-বাংলা।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে অভ্যন্তরীন সকল রুটে ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে শিগগিরই ঢাকা থেকে সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, দোহা, দাম্মাম, পারো ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা করছে ইউএস-বাংলা।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬