রূপচর্চা : কোন রঙে রাঙাব ঠোঁট

thot-2গোলাপের পাপড়ি, বিটরুট, আনার দানা কিংবা পান খেয়ে ঠোঁট রাঙানোর প্রয়োজন পড়ে না এখন। হাজারো রং, হাজারো ঢঙের লিপস্টিক বাজারে। টকটকে লাল, সূর্যাস্তের মতো কমলা, জামের মতো গাঢ় বেগুনি অথবা গোলাপের পাপড়ির মতো হালকা গোলাপি—কোন রঙে রাঙাবেন ঠোঁট জোড়া? গরমকাল এসে পড়ল বলে। সাজপ্রেমীরা নিশ্চয়ই ভাবছেন, কেমন হবে এখনকার ঠোঁটের সাজের ট্রেন্ড।
সম্প্রতি হয়ে যাওয়া ফ্যাশন উইক আর নামীদামি মেকআপ ব্র্যান্ডগুলোর গরমের সংগ্রহ দেখলে বোঝা যায়, লাল রঙের প্রভাব বেশ। এ বছর ঠোঁট রাঙানোর বেলায় লাল রং আর তার নানা শেড প্রাধান্য পাবে। তা আর বলার অপেক্ষা রাখে না। অনেকেই আছেন যাঁরা লাল রঙে স্বাচ্ছন্দ্য বোধ করেন না, তাঁরা লালের মাঝেই ভিন্ন শেড যেমন চেরি-লাল, কোরাল-লাল, গোলাপি আভায় রাঙা লালের মতো শেডগুলো ব্যবহার করে দেখতে পারেন। এ ধরনের শেডগুলো লাল রঙের মধ্যে পড়লেও তা কিন্তু বেশ অন্য রকম দেখতে। উল্টোভাবে আবার অনেকেই পছন্দ করেন চড়া রঙের (বোল্ড) লিপস্টিক ব্যবহার করতে। চড়া লাল রংগুলোর মাঝে ওয়াইন আর ব্লাড রেডের বিকল্প নেই।thot-1
ন্যুড লিপস্টিকের আবেদন থাকে সব সময়। মডেল: তানজিন তিশা, ছবি: নকশাগরমে দ্বিতীয় রং হিসেবে এবারে রয়েছে ন্যুড লিপস্টিক আর তার নানা ধরন। আসলে সব ঋতুতেই ন্যাচারাল লিপ শেডের আবেদন কখনোই কমে না। তবে এখন ন্যুড লিপস্টিকে উষ্ণ বাদামি আর গোলাপি ন্যুডের প্রাধান্য বেশি। পুরোনো ট্রেন্ডে প্রচলিত ছিল মভ টোনের ন্যুড।
লিপস্টিকের রঙের সঙ্গে ফিনিশেরও একটা ভিন্নতা আসে ঋতুভেদে। অনেকই পছন্দ করেন গ্লস অথবা ক্রিম ফিনিশ আর অনেকে একেবারে ম্যাট ফিনিশ। তবে গরমকালে, বিশেষ করে দিনের বেলাটা গ্লস ফিনিশের লিপস্টিকের জন্য একেবারেই উপযোগী নয়। দিনের বেলা ক্রিম, সেমি ম্যাট অথবা ম্যাট ফিনিশের লিপস্টিক দেখতে যেমন সহনীয়, তেমনি দীর্ঘস্থায়ী। ইদানীং ম্যাট ফর্মুলার লিকুইড লিপস্টিকগুলো বেশ জনপ্রিয়। এ ধরনের লিপস্টিকগুলো একবার পরার পর সারা দিনের জন্য পাকাপোক্ত হয়ে ঠোঁটে রয়ে যায় আর গরমকালে গরমে গলে ছড়িয়ে পড়ারও ভয় থাকে না। আর সবশেষে রাতের সাজে ঠোঁটের উজ্জ্বলতা বাড়াতে যেকোনো ঋতুতেই গ্লসের বিকল্প নেই বৈকি। ঠোঁটে রং যেটাই হোক না কেন, ঠোঁটের রঙের সঙ্গে মেলানো অথবা ক্লিয়ার গ্লস আপনার সাজে ভিন্ন মাত্রা আনবেই।
তামান্না ইসলাম: গ্রিনস্টোরি নামের সৌন্দর্যবিষয়ক ব্লগ পরিচালনা করেন।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.