বিএসএফের গুলিতে ৭ পাকিস্তানি সীমান্তরক্ষী নিহত

এই লেখাটি 221 বার পঠিত

indian_soldiers_28377_1477090451ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর সীমান্তে বিএসএফের গুলিতে পাকিস্তান সীমান্তরক্ষী রেঞ্জার্সের সাত সদস্য নিহত হয়েছেন বলে দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী। এ সময় বিএসএফের গুলিতে এক জঙ্গিও নিহত হয়েছে।

ভারতীয় সেনা সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, বুধবার রাত থেকেই বিএসএফ সেনাদের দিকে স্লাইপার তাক করে রেখেছিল পাকিস্তানি রেঞ্জার্সরা। তাদের গুলিতে গুরনাম সিং নামে একটি বিএসএফ কনস্টেবল গুলিবিদ্ধ হন। পরে সহকর্মীরা তাকে জম্মুতে এক হাসপাতালে নিয়ে যান।

তৎক্ষণাত বিএসএফ থেকে এক বিবৃতিতে এই হামলার প্রতিবাদ জানানো হয়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, যে কোনো হামলার উত্তর দেয়ার অধিকার সেনাবাহিনীর আছে। ফলে হামলার জবাবে পাকিস্তানি রেঞ্জার্সের সাত সেনাকে গুলি করে বিএসএফ।

বিএসএফের দাবি, সকালে হিরানগর সেক্টরে ভারতীয় নিরাপত্তা চৌকি লক্ষ্য করে গুলিবর্ষণ করে পাকিস্তানি সীমান্তরক্ষীরা। জবাবে বিএসএফ গুলি চালালে এ হতাহতের ঘটনা ঘটে।

অবশ্য, পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতর গোলাগুলির ঘটনা নিশ্চিত করলেও হতাহতের খবর নাকচ করে দিয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, পাক রেঞ্জার্স বাহিনী কাঠুয়ার হীরানগর সেক্টরে ববিয়া ও জম্মুর আখনুর সেক্টরের পারগওয়াল বেল্টে দু’বার সংঘর্ষবিরতি ভেঙে গুলি চালায়। বিএসএফও তার জবাব দেয়। এতে পাকিস্তানের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানান বিএসএফের আইজি (জম্মু) ডি কে উপাধ্যায়। পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের যে কোনো আক্রমণ রুখে দেয়ার জন্য তাদের জওয়ানরা সতর্ক, তৈরি রয়েছেন বলেও জানান তিনি। তিনি বলেন, এমন সাবধানী, সদাসতর্ক মনোভাবের জন্যই অনুপ্রবেশ রুখে দেয়া সম্ভব হয়েছে।

এদিকে হীরানগরেই বৃহস্পতিবার ৪ থেকে ৬ জন জঙ্গির ভারতীয় ভূখণ্ডে ঢোকার চেষ্টা ব্যর্থ করেছে বিএসএফ। পেছন থেকে পাক সেনা গুলি চালিয়ে তাদের ঢুকিয়ে দেয়ার চেষ্টা করছিল। বুধবার বা বৃহস্পতিবারের মাঝরাতে ববিয়ান গ্রামে এই অনুপ্রবেশ অভিযান রুখতে বিএসএফ জওয়ানরা গুলি চালালে এক জঙ্গি নিহত হয়। বিএসএফ জওয়ানদের নজরে পড়ে, একজনের দেহ নিয়ে চলে যাচ্ছে জঙ্গিরা।

১৮ সেপ্টেম্বর কাশ্মীরের উরিতে ভারতীয় সেনাঘাঁটিতে জঙ্গি হামলার উত্তরে পাক অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারত। এরপর দুই দেশের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এনডিটিভি

Aviation News