ক্ষুদ্রঋণ প্রকল্পে ১৭৫ লোকবল নিয়োগ

jobবেসরকারি সংস্থা ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ ফর সোশ্যাল অ্যাডভান্সমেন্ট- দিশা ক্ষুদ্রঋণ প্রকল্পে লোকবল নিয়োগ দেয়া হবে। শাখা ব্যবস্থাপক (পিও), সিনিয়র ক্রেডিট অফিসার ও ক্রেডিট অফিসার পদ মিলিয়ে ১৭৫ কর্মী নিয়োগ দেয়া হবে। প্রত্যন্ত অঞ্চলে গিয়ে প্রান্তিক জনগোষ্ঠীর সঙ্গে যারা কাজ করতে আগ্রহী তারা এতে আবেদন করতে পারেন। এসব পদে উচ্চ বেতন ও অন্যান্য সুবিধা দেয়া হবে।

যোগ্যতা : শাখা ব্যবস্থাপক (পিও) পদে আবেদন করতে হলে যে কোনো বিষয়ে স্নাতক কিংবা স্নাতকোত্তর পাস হতে হবে। থাকতে হবে ক্ষুদ্রঋণ কার্যক্রমে শাখা ব্যবস্থাপক হিসেবে তিন বছর কাজ করার অভিজ্ঞতা। বয়স সর্বোচ্চ ৩৫ বছর। ক্রেডিট অফিসার পদে তিনটি গ্রেডে লোকবল নিয়োগ দেয়া হবে। সিনিয়র ক্রেডিট অফিসার গ্রেড ৩-এ আবেদনের জন্য থাকতে হবে যে কোনো বিষয়ে মাস্টার্স ডিগ্রি। গ্রেড-২ পদে আবেদনের যোগ্যতা স্নাতক। ক্রেডিট অফিসার গ্রেড-১ পদে আবেদনের যোগ্যতা যে কোনো বিষয়ে চার বছরমেয়াদি সম্মান বা স্নাতকোত্তর ডিগ্রি। সব পাবলিক পরীক্ষায় অন্তত জিপিএ ২.৫ থাকতে হবে। ক্রেডিট অফিসার গ্রেড-৩ পদে এইচএসসি পাসকৃতরা আবেদন করতে পারবেন। বয়সসীমা ২০ থেকে ৩২ বছর।

ডেটলাইন : ২০ অক্টোবর ২০১৬ তারিখে বিকাল ৫টার মধ্যে আবেদন করা যাবে।

কিভাবে আবেদন : ইমেইলে আবেদন করা যাবে hr-disabd.orgঠিকানায়। যারা হার্ডকপি পাঠাবেন তাদেরকে শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্র ও জন্ম সনদের ফটোকপি, দুই কপি পাসপোর্ট সাইজের ছবি ও অন্যান্য যোগ্যতার কাগজপত্রসহ নির্দিষ্ট সময়ের মধ্যে ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনের ঠিকানা- পরিচালক, মানবসম্পদ ও প্রশাসন, দিশা, ই/১০, বর্ধিত পল্লবী, মিরপুর সাড়ে ১১, ঢাকা-১২১৬।

প্রস্তুতি : দিশার সঙ্গে যোগাযোগ করে জানা গেছে, লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী নির্বাচন করা হবে। ১০০ নম্বরের পরীক্ষা হবে। ৭৫ নম্বরের লিখিত পরীক্ষায় গণিত, বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান ও ক্ষুদ্রঋণ কার্যক্রম সম্পর্কে প্রশ্ন হতে পারে। মৌখিক পরীক্ষায় প্রশ্ন করা হতে পারে সাধারণ জ্ঞান ও ক্ষুদ্রঋণ কার্যক্রম সম্পর্কে।

কাজ : নির্বাচিত ব্যক্তিদের নিয়োগ দেয়া হবে কুমিল্লা, চাঁদপুর, ব্রাক্ষণবাড়িয়া, ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, মুন্সীগঞ্জ, নরসিংদী, ফেনী, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ ও লক্ষ্মীপুর জেলায়। ওইসব জেলায় প্রান্তিক জনগোষ্ঠীর সঙ্গে কাজ করতে হবে। ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনা করতে হবে। দরিদ্র নারী, ক্ষুদ্র ব্যবসায়ী, নবীন উদ্যোক্তা ও কৃষকদের সংগঠিত করে ক্ষুদ্রঋণ ও সঞ্চয় কার্যক্রম পরিচালনা করতে হবে।

প্রশিক্ষণ : প্রার্থীকে প্রথমে এক মাসের প্রশিক্ষণ নিতে হবে। প্রশিক্ষণে উত্তীর্ণদের শিক্ষানবিশ হিসেবে ছয় মাস কাজ করতে হবে। স্বল্পমূল্যে বাসস্থান, গ্র্যাচুইটি, বীমা, চিকিৎসা সহায়তা ও অন্যান্য সুবিধা পাবে একজন কর্মী।

বেতন : সিনিয়র ক্রেডিট অফিসাররা প্রশিক্ষণকালে পাবেন ৬৫০০ টাকা। শিক্ষানবিশকালে মাসিক ১৪০০০ টাকা বেতন দেয়া হবে। চাকরি স্থায়ী হলে মাসিক বেতন হবে ১৬ হাজার ৫০ টাকা। ক্রেডিট অফিসার গ্রেড-১ পদের প্রশিক্ষণকালে ৬০০০ টাকা, শিক্ষানবিশকালে ১৩০০০ ও শিক্ষানবিশ শেষে মাসিক ১৪ হাজার ৭৫০ টাকা বেতন পাবে। ক্রেডিট অফিসার গ্রেড-২ পদে প্রশিক্ষণকালে ৫০০০, শিক্ষানবিশকালে সাড়ে ১২ হাজার ও শিক্ষানবিশ শেষে মাসিক বেতন হবে ১৪ হাজার ২০০ টাকা। ক্রেডিট অফিসার গ্রেড-৩ পদে প্রশিক্ষণকালে ৪০০০ টাকা, শিক্ষানবিশকালে ১২০০০ ও শিক্ষানবিশ শেষে মাসিক ১৩ হাজার ৬২৫ বেতন পাবেন।

যোগাযোগ : পরিচালক, মানবসম্পদ ও প্রশাসন, দিশা, ই/১০, বর্ধিত পল্লবী, মিরপুর সাড়ে ১১, ঢাকা-১২১৬। ওয়েব :

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.