স্যামসাং গ্যালাক্সি নোট ৭ তৈরি আপাতত বন্ধ

এই লেখাটি 141 বার পঠিত

3c4217331dd514735f2185c16e3234e4-samsung-2গ্যালাক্সি নোট ৭ তৈরি আপাতত বন্ধ রেখেছে স্যামসাং। বদলে দেওয়া ফোনেও আগুন লাগার নতুন অভিযোগ পাওয়ার পর এ সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

দক্ষিণ কোরিয়ার ইয়োনহাপ সংবাদ সংস্থা ও রয়টার্সে নাম প্রকাশে অনিচ্ছুক স্যামসাংয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানানো হয়েছে। তবে এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি স্যামসাং।

রয়টার্সের খবরে জানা যায়, স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৭ বিক্রি বন্ধ করে দিয়েছে যুক্তরাষ্ট্রের দুটি সংস্থা। অস্ট্রেলিয়াও গ্যালাক্সি নোট ৭ বাজারে ঢুকতে না দেওয়ার ঘোষণা দিয়েছে।

নিরাপদ হিসেবে দাবি করা স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৭-এর বদলে দেওয়া ফোনেও আগুন লাগার অভিযোগ উঠেছে মার্কিন গণমাধ্যমের কয়েকটি প্রতিবেদনে। নতুন অভিযোগ নিয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে স্যামসাং কর্তৃপক্ষ।

গত মাস থেকে ব্যাটারির সমস্যা নিয়ে অভিযোগ ওঠায় গ্যালাক্সি নোট ৭ ক্রেতাদের সেট বদলে দেওয়ার কথা ঘোষণা দেয় দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি। তবে এই বদলে দেওয়া সেট থেকে ধোঁয়ার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছে যুক্তরাষ্ট্রের কেনটাকির বাসিন্দা মাইকেল ক্লেরিং। এর আগে বুধবার সাউথওয়েস্ট এয়ারলাইনসের একটি বিমানে নোট ৭-এর একটি ইউনিটে আগুন লাগার অভিযোগ পাওয়া যায়। এই সেটটিও বদলি হিসেবে নেওয়া।

Aviation News