পণ্য খালাসের ভোগান্তি নিরসনে কাজ করছে এনবিআর

nbr-120160918175041জাতীয় রাজস্ব বোর্ডের অধীন বিভিন্ন কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনসমূহে পণ্য খালাস নিয়ে ভোগান্তি দূর করতে কাজ করছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনসমূহে পণ্য খালাস সংক্রান্ত বিষয়সহ অন্যান্য ক্ষেত্রে সেবার মান বৃদ্ধির লক্ষ্যে সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও চেয়ারম্যান, জাতীয় রাজস্ব বোর্ড মো. নজিবুর রহমান কতিপয় গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করার জন্য নির্দেশনা দিয়েছেন।

নির্দেশনার মধ্যে রয়েছে, পণ্য খালাসে হয়রানি, সময়ক্ষেপণ, ভোগান্তি নিরসনকল্পে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনসমূহে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতকরণ, স্ক্যানিং, ওয়েব্রীজ এবং সেবা প্রদান সংক্রান্ত সংশ্লিষ্ট আধুনিক যন্ত্রপাতির সর্বশেষ অবস্থা, পরিমাণ, চাহিদা প্রভৃতি নিরূপণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, এছাড়া, রাজস্ব সংগ্রহ সংক্রান্ত পরিসংখ্যান নিয়ে কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয়ের সঙ্গে উত্থাপিত মতদ্বৈততা সৃষ্টির কারণসমূহ চিহ্নিতকরণ, তা সমাধানের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং ইতঃপূর্বে গৃহীত পদক্ষেপ ফলাফল কী তা অবহিতকরণ।

এ বিষয়ে মো. নজিবুর রহমান বলেন, জাতীয় রাজস্ব বোর্ড এখন একটি করদাতা, শিল্প, বিনিয়োগ, ব্যবসা তথা রাজস্ব বান্ধব সেবাধর্মী প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। সকল পর্যায়ের করদাতাদের সর্বোচ্চ সেবা প্রদানের জন্য জাতীয় রাজস্ব বোর্ড বদ্ধপরিকর। তাই আমদানি-রফতানি কার্যক্রম নির্বিঘ্ন করতে সংশ্লিষ্ট কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনসমূহকে অধিকতর আন্তরিকতা ও সেবার মনোভাব নিয়ে যথাযথভাবে কাজ করতে হবে।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬