যুক্তরাষ্ট্রের প্লেনে স্যামসাং মোবাইল নিষিদ্ধ!

এই লেখাটি 288 বার পঠিত

18116-16260-note7burn-top-l20160909165342বিশ্বের জনপ্রিয় স্মার্ট ফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান গুলোর একটি স্যামসাং। তবে সম্প্রতি স্যামসাং গ্যালাক্সি নোট সেভেন মডেলের হ্যান্ডসেটটির ব্যাটারির সমস্যার কারণে বিস্ফোরণ ঘটায় অনেকটা আতঙ্ক তৈরি হয়েছে এর গ্রাহকদের মধ্যে।

সাম্প্রতিক এ আতঙ্কের জেরে যুক্তরাষ্ট্রের যাত্রীবাহী প্লেনগুলোতে উড়ন্ত অবস্থায় স্যামসাং এর তৈরি স্মার্ট ফোন চালু রাখা কিংবা চার্জে না দেওয়ার জন্য এর মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন আমেরিকান এভিয়েশনের নিরাপত্তা কর্মকর্তারা। এমনটিই জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ‘দ্যা সান’।

আমেরিকান এভিয়েশনের নিরাপত্তা কর্মকর্তারা সংবাদমাধ্যমটিকে দেওয়া এক সাক্ষাতকারে জানান, তারা যেকোনো প্রকার দুর্ঘটনা এড়াতে যাত্রীদের প্রতি এ আহ্বান জানিয়েছেন।

দ্যা সানের ওই প্রতিবেদনে আরও বলা হয়, সম্প্রতি ফ্লোরিডার সেন্ট পিটার্সবাগে এক দম্পতির গাড়িতে আগুন লাগার ঘটনা ঘটে। পরে তদন্তে দেখা যায় গাড়িতে রাখা মোবাইল বিস্ফোরণের কারণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আর ওই বিস্ফোরিত মোবাইলটি ছিল স্যামসাংয়ের তৈরি।

এদিকে গ্যালাক্সি নোট ৭ এর বিস্ফোরণের কারণে বাজারে আসার এক মাসের মধ্যে তা বিক্রি বন্ধের নির্দেশ দিয়েছে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি স্যামসাংয়ের হ্যান্ডসেট ব্যবসা বিভাগের প্রধান কো ডং জিন নিজেই এ নিয়ে দুঃখ প্রকাশ করে বলেছেন, আমরা ঝুঁকি নিতে চাই না। ব্যবহারকারীদের বিপদে ফেলার ইচ্ছা আমাদের নেই। ডজন ডজন অভিযোগ আসছে। বক্তব্য একটাই ব্যাটারি গরম হয়ে যায়। আর তা থেকে বিষ্ফোরণও ঘটেছে।

তিনি স্বীকার করে নিয়েছেন প্রতি ৪১ হাজার সেটের মধ্যে অন্তত ১টি সেট পড়ে গেছে যা খারাপ।

আগস্টে ২ তারিখে বাজারে আসে স্যামসাং গ্যালাক্সি নোট ৭। জমকালো আয়োজনের মধ্য দিয়ে শীর্ষ মোবাইল কোম্পানি স্যামসাং বাজারজাত করে গ্যালাক্সি নোট সিরিজের সেরা ফোন ‘নোট-৭’।

Aviation News