কৃষ্ণাঙ্গদের কাছে ভোট চাইলেন ট্রাম্প

trump20160820175912যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প কৃষ্ণাঙ্গ ভোটারদের কাছে ভোট চেয়েছেন। শুক্রবার মিশিগান অঙ্গরাজ্যে এক নির্বাচনী প্রচারণায় কৃষ্ণাঙ্গদের কাছে ভোট চান ট্রাম্প। খবর বিবিসির।

মাত্র কিছুদিন আগেই কৃষ্ণাঙ্গ, মুসলিমসহ বিভিন্ন জনগোষ্ঠীর বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্য দেওয়ার কারণে ব্যাপক সমালোচিত হয়েছিলেন ট্রাম্প। কিছুদিন আগে এক কৃষ্ণাঙ্গকে গুলি করেছিল পুলিশ। ওই ঘটনায় কর্মকর্তা ঠিক কাজ করেছেন বলেও মন্তব্য করেছিলেন এই ধনকুবের ব্যবসায়ী।

কৃষ্ণাঙ্গদের উদ্দেশে ট্রাম্প বলেন, চরম হতাশা এবং দরিদ্র অবস্থার মধ্যে বসবাস করছেন তারা। কৃষ্ণাঙ্গ শিশুদের জন্য ভালো স্কুল নেই। এ অবস্থা থেকে মুক্ত করতে ব্যর্থ হয়েছে ডেমোক্রেটরা। কিন্তু তিনি এমন অবস্থার পরিবর্তন করবেন। আর এ কারণেই আসন্ন নির্বাচনে তাকে ভোট দেয়া উচিত বলে মনে করেন তিনি।

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী হিলারি ক্লিনটনকে নির্দেশ করে ট্রাম্প বলেন, তিনি কৃষ্ণাঙ্গ যুবকদের পরিবর্তে একজন শরণার্থীকে চাকরি দেবেন। এতে কৃষ্ণাঙ্গরা নিজ দেশেই শরণার্থী হবেন।

ডোনাল্ড ট্রাম্পের প্রতি সমর্থন আছে মাত্র ২ শতাংশ কৃষ্ণাঙ্গর। যুক্তরাষ্ট্রের ইতিহাসে কৃষ্ণাঙ্গ মার্কিনিদের কাছে সবচেয়ে জনপ্রিয় প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি ২০১২ সালে কৃষ্ণাঙ্গদের ৯৩ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হিসেবে নির্বাচন হন।

ট্রাম্প নিজের অবস্থান টিকিয়ে রাখতে কৃষ্ণাঙ্গদের কাছে ভোট চাইছেন। প্রেসিডেন্ট হলে আদৌ তিনি কৃষ্ণাঙ্গদের জন্য কিছু করবেন কিনা তা ভেবে দেখার বিষয়। কেননা বরাবরই কৃষ্ণাঙ্গ এবং মুসলিমদের প্রতি তাকে বিদ্বেষপূর্ণ মন্তব্য করতে দেখা গেছে।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬