শাহজালালে লাগেজ কেটে মোবাইল চুরি : ৪ জনের কারাদণ্ড

shahjalal20160815222945শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীর লাগেজ কেটে মোবাইল চুরির দায়ে এরাবিয়া এয়ারলাইন্সের দুই ট্রাফিক সহকারী এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুই ট্রাফিক সহকারীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন ইসরাফিল, জিসান, জিয়া ও নজরুল।

বিমানবন্দর সূত্র জানায়, রোববার সকালে এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের মাল নামানোর সময় লাগেজ কেটে মোবাইল চুরির চেষ্টাকালে দুটি মোবাইলসহ তাদের হাতেনাতে আটক করে আদালতে সোপর্দ করে এয়ারপোর্ট আর্মড পুলিশ। পরে এয়ার এরাবিয়ার দুই ট্রাফিক সহকারীকে এক বছর করে এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুই ট্রাফিক সহকারীকে এক মাস করে কারাদণ্ড দেন হজরত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ। সোমবার রাতে বিমানবন্দর সূত্র এ তথ্য জানায়।

সূত্র জানায়, রোববার সকালে এয়ার এরাবিয়ার জি-নাইন-৫১৮ ফ্লাইটের যাত্রীদের লাগেজ নামানোর কাজে কর্তব্যরত ছিলেন এয়ার এরাবিয়ার দুই ট্রাফিক সহকারী ইসরাফিল ও জিসান। এসময় যাত্রীর ব্যাগ কেটে মোবাইল চুরির চেষ্টা করার সময় দু’টি মোবাইলসহ তাদের হাতেনাতে আটক করে পুলিশ। এছাড়া এয়ার এরাবিয়ার দুই ট্রাফিক সহকারীকে চুরির সময় সহায়তা করার দায়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুই ট্রাফিক সহকারী জিয়াউর রহমান ও নজরুলকেও আটক করে পুলিশ।

আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তারা চুরির দায় স্বীকার করে। স্বীকারোক্তি ও অন্যান্য তথ্য প্রমাণের ভিত্তিতে তাদের কারাদণ্ড দেন আদালত।

এ বিষয়ে কথা বলতে এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের মুখপাত্র সানি আব্দুল্লাহকে একাধিকবার ফোন করা হলে তিনি রিসিভ করেননি। পরে এসএমএস পাঠালে ফোন ব্যাক করেন। এসময় তিনি বলেন, ১৫ আগস্টের বন্ধ থাকায় এ বিষয়ে অামি এখনো বিষয়টি বিস্তারিত জানতে পারিনি।

এ প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ বলেন, চুরির ঘটনায় সম্পৃক্ত থাকায় এয়ার এরাবিয়ার দুই ট্রাফিক সহকারী এবং বিমান বাংলাদেশের দুই ট্রাফিক সহকারীকে আটক করে পুলিশ। পরে তাদেরকে কারাদণ্ড দেয়া হয়েছে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.