ট্রাম্পের চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে হিলারি

এই লেখাটি 229 বার পঠিত

0f2a54057061ff7f54ace5e1181e676a-15যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির মনোনীত প্রার্থী হিলারি ক্লিনটন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে জনপ্রিয়তায় ৮ পয়েন্ট এগিয়ে আছেন। মার্কিন সংবাদপত্র ওয়াশিংটন পোস্ট এবং এবিসি নিউজের এক জরিপে এ তথ্য উঠে এসেছে। গতকাল রোববার এ জরিপ প্রকাশিত হয়।
নিবন্ধিত ভোটারদের ওপর পরিচালিত এই জরিপে দেখা গেছে, হিলারি ৫০ শতাংশ সমর্থন নিয়ে এগিয়ে আছেন ট্রাম্পের চেয়ে। ট্রাম্পের প্রতি সমর্থন আছে ৪২ শতাংশ ভোটারের। ১ থেকে ৪ আগস্ট টেলিফোনে এ জরিপ পরিচালিত হয়।
মার্কিন নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বী দুই দলেরই জাতীয় সম্মেলন শেষ হয়েছে। তবে ডেমোক্রেটিক পার্টির সম্মেলন রিপাবলিকান পার্টির চেয়ে অনেক বেশি সংহত এবং কম বিরোধপূর্ণ ছিল। এর সুফল পেয়েছেন হিলারি। এ ছাড়া অসমীচীন মন্তব্যের জন্য হিলারির প্রতি মানুষের সমর্থন বেড়েছে। দলের সম্মেলনের আগে হিলারি ৪ পয়েন্ট এগিয়ে ছিলেন ট্রাম্পের চেয়ে।
হিলারি ও ট্রাম্পের বাইরে আরও দুই প্রেসিডেন্ট প্রার্থীকে অন্তর্ভুক্ত করে আরেকটি জরিপ পরিচালিত হয়েছে। এই জরিপেও হিলারি এগিয়ে আছেন ৮ পয়েন্ট নিয়ে। সেই জরিপে দেখা গেছে হিলারির প্রতি সমর্থন আছে ৪৫ শতাংশ ভোটারের, ট্রাম্পের প্রতি ৩৭ শতাংশের। আর লিবার্টেরিয়ান পার্টির প্রার্থী গ্যারি জনসন ৮ শতাংশ এবং গ্রিন পার্টির জিল স্টেইনের প্রতি সমর্থন ৪ শতাংশ ভোটারের।
জনপ্রিয়তার পড়তি বুঝতে পেরে ট্রাম্প ইতিমধ্যে কংগ্রেসে রিপাবলিকানদলীয় স্পিকার পল রায়ানের পুনর্নির্বাচনের পক্ষে সমর্থন জানান। এর আগে তিনি এর বিরোধিতা করেছিলেন।

Aviation News