ট্যুরিস্ট ভিসায় এসে রেস্তোরাঁয় কাজ করছিলেন ৪৪ নেপালি

DOHS-Road-7-44-DHAKAরাজধানীর মিরপুর ডিওএইচএস-এর এক বাড়ি থেকে আটক ভিসাহীন ৪৪ নেপালি নাগরিককে তাদের দেশে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।
শুক্রবার সকালে মিরপুর ডিওএইচএস-এর ৭ নম্বর সড়কের ১০৬০ নম্বর হোল্ডিংয়ে সাত তলা একটি ভবনের বিভিন্ন ফ্ল্যাট থেকে তাদের আটক করা হয়।

পুলিশ জানিয়েছে, আটক ৪৪ জনের সবাই পুরুষ। গত ২২ মে টুরিস্ট ভিসায় বাংলাদেশে আসার পর ১৯ জুন তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যায়।

পল্লবী থানার ওসি দাদন ফকির বলেন, বাংলাদেশে আসার পর ওই নেপালিরা বানানীর একটি রেস্তোরাঁয় কাজ করছিলেন। এরপর মিরপুরের ওই বাসায় অবস্থান করে ভিসার মেয়াদ বাড়ানোর অপেক্ষায় ছিলেন।

এ বিষয়ে নেপাল দূতাবাসসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে জানিয়ে  তিনি বলেন, তাদের সবাইকে নেপালে পাঠিয়ে দেওয়া হবে।

“দূতাবাসের কর্মকর্তারা আসছে বলে আমাদের জানিয়েছে। তারা এলে এসবির (বিশেষ পুলিশ) সহায়তায় আমরা তাদের হস্তান্তর করব।”

সরকারি তথ্য অনুযায়ী, বাংলাদেশে বৈধভাবে অবস্থানরত বিদেশি নাগরিকের সংখ্যা সোয়া দুই লাখের মত। এর বাইরে প্রায় ১০ হাজার বিদেশি ভিসার মেয়াদ পেরিয়ে যাওয়ার পরও বাংলাদেশে অবস্থান করছেন বলে পুলিশের তথ্য।

নাইজেরিয়া, উগান্ডা, ঘানা, আলজেরিয়া, ক্যামেরুন ও লাইবেরিয়ার মত আফ্রিকান দেশ থেকে আসা অনেকে বাংলাদেশে বিভিন্ন অপরাধমূল কর্মকাণ্ডে জড়িয়ে পড়ার প্রেক্ষাপটে ২০১৪ সালে তালিকা করে অভিযান শুরুর উদ্যোগ নেন গোয়েন্দারা। সে সময় শতাধিক বিদেশি নাগরিককে গ্রেপ্তারও করা হয়।

পুলিশ কর্মকর্তারা জানান, গত কয়েক বছরে বাংলাদেশে যে বিদেশি নাগরিকদের গ্রেপ্তার করা হয়েছে তাদের একটি বড় অংশ খেলোয়াড় হিসেবে অথবা স্টুডেন্ট ভিসায় এ দেশে এসে আর ফিরে যাননি।

Aviation News

সম্পাদক: তারেক এম হাসান
যোগাযোগ: জোবায়ের অভি, ঢাকা, ফোন +৮৮ ০১৬৮৪৯৬৭৫০৪
ই-মেইল: jobayerovi@gmail.com
যুক্তরাস্ট্র অফিস
ইউএসএ সম্পাদক: মো. শহীদুল ইসলাম
৭১-২০, ৩৫ অ্যাভিনিউ, জ্যাকসন হাইটস, নিউইয়র্ক ১১৩৭২
মোবাইল: +১ (২১২) ২০৩-৯০১৩, +১ (২১২) ৪৭০-২৩০৩
ইমেইল: dutimoy@gmail.com
এডিটর ইন চিফ : মুজিবুর আর মাসুদ ইমেইল: muzibny@gmail.com
©সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত এভিয়েশন নিউজবিডি.কম ২০১৪-২০১৬