মাঝ আকাশে সংঘর্ষ এড়ালো ইন্ডিগোর এয়ারলাইন্সের দুটি বিমান (ভিডিও)

এই লেখাটি 336 বার পঠিত

Indigo20160803184049অল্পের জন্য প্রাণে রক্ষা পেল ভারতের ইন্ডিগো এয়ারলাইন্সের দুটি বিমানের অন্তত ৩০০ যাত্রী। মঙ্গলবার সন্ধ্যায় মাঝ-আকাশে ইন্ডিগোর দুটি বিমান একদম মুখোমুখি অবস্থানে চলে আসার পর পাইলটের দুর্দান্ত কৌশলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে বিমান দুটি।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, গুয়াহাটির আকাশে একেবারে কাছাকাছি অবস্থানে চলে আসে ইন্ডিগো এয়ারলাইন্সের দুটি বিমান। একটি গুয়াহাটি থেকে চেন্নাইয়ের দিকে যাচ্ছিল এবং অপরটি মুম্বাই থেকে গুয়াহাটির দিকে আসছিল। দুই বিমানে ছিলেন অন্তত ৩০০ যাত্রী।

ইন্ডিগো এয়ারলাইন্সের কর্মকর্তারা জানান, সংঘর্ষ এড়াতে বিমানের গতিপথ দ্রুত পাল্টাতে সক্ষম হন পাইলটরা। এতে বিমানের বেশ কয়েকজন যাত্রী ও ক্রু আহত হয়েছেন। পরে তাদের চিকিৎসা দেয়া হয়েছে।

ইন্ডিগোর এক মুখপাত্র বলেন, কাছাকাছি চলে আসায় বিমান দুটির চার আরোহী ও দুই কেবিন ক্রু আহত হয়েছেন। তিনি আরো বলেন, প্রচণ্ড বৃষ্টির কারণে ইন্ডিগোর গুয়াহাটিগামী বিমানটি ২৫০ থেকে ৩০০ ফুট নিচ দিয়ে যাচ্ছিল। এ সময় চেন্নাইগামী ইন্ডিগোর অপর একটি বিমান উড্ডয়ন করে। ফলে মুখোমুখি অবস্থানে চলে আসে বিমান দুটি। পরে পাইলটের দক্ষতায় তা নিরাপদে অবতরণ করে।

Aviation News