লিফট ছিঁড়ে নিহতের সংখ্যা বেড়ে ৬

এই লেখাটি 211 বার পঠিত

uttara-lift-lrg20160624170549রাজধানীর ‍উত্তরায় রাজলক্ষ্মী এলাকায় আলাউদ্দীন মার্কেটের লিফটের রশি ছিঁড়ে নিহতের সংখ্যা বেড়ে ৬ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় সেখানে আগুন লেগে আহত হয়েছেন অন্তত ৭০-৮০ জন। তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতদের মধ্যে একজনের নাম জানা গেছে। তিনি হলেন ওই ভবনের নিরাপত্তাকর্মী মিজানুর রহমান (৫২)। শুক্রবার রাত সোয়া ১০টার দিকে উত্তরা আধুনিক হাসপাতালে মারা যান তিনি।

এছাড়া নিহতদের মধ্যে একজন নারী রয়েছেন বলে জানা গেছে। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। ঢাকা মহানগর উত্তরা বিভাগের ডিসি বিধান ত্রিপুরা আনুষ্ঠানিকভাবে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুর্ঘটনার খবর পাওয়ার পরপরই ফায়ার সার্ভিসের সদস্যরা এখানে এসেছেন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিট ও বিভিন্ন হাসপাতালে নেয়ার পর ৬ জন মারা গেছেন। বাকিরা চিকিৎসাধীন অবস্থায় আছেন।

তাছাড়া এ অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখা হবে ও জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

ওই মার্কেটের স্বাচ্ছন্দ নামের এক দোকানের মালিক জান্নাতুল ফেরদৌসী নুপুর জানান, মার্কেটের লিফট ছিঁড়ে আগুনের সূত্রপাত হয়েছে। এ ঘটনায় তার দোকানের প্রায় অর্ধেকটা পুড়ে গেছে বলেও দাবি করেন তিনি।

শুক্রবার সন্ধ্যা ৭টা ১৯ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে। এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

Aviation News