ভিসা সমস্যার সমাধানে ভারতীয় হাইকমিশনের নয়া উদ্যোগ

Indian visa application in bangladeshভারতীয় ভিসা পাওয়ার সমস্যা বাংলাদেশি নাগরিকদের কাছে দীর্ঘদিনের। আর সেই সমস্যা মেটানোর জন্য ঢাকায় অবস্থিত ভারতীয় হাইকমিশন নতুন ব্যবস্থা নিতে চলেছে। জানা গেছে, জুন মাসের প্রথম সপ্তাহ থেকে ভিসা ক্যাম্প চালু করতে যাচ্ছে ভারতীয় হাইকমিশন। ভারতীয় ভিসার বিপুল চাহিদা এবং ঈদের আগে যাতায়াতের বিষয়টি মাথায় রেখে ভারতীয় হাইকমিশনের এই পদক্ষেপ বাংলাদেশি নাগরিকদের ভোগান্তি লাঘবে সহায়ক হবে বলে ধারণা করা হচ্ছে। এতে ভিসা সমস্যা সমাধানের সঙ্গে সঙ্গে দালালচক্রের বাড়বাড়ন্তও রোধ করা যাবে।

উল্লেখ্য, অনলাইনে ভিসা আবেদন করতে গিয়ে প্রতিনিয়ত সমস্যার সম্মুখিন হতে হয় হাজার হাজার মানুষকে। অনেকেই অনলাইনে ভিসা আবেদন বিষয়টি নিয়ে সঠিকভাবে অবহিতও নন। অগত্যা তাদের ই-টোকেন পাওয়ার জন্য বিরাট অংকের অর্থ গুনতে হয়। আর অভিযোগের আঙ্গুল ওঠে ভারতীয় হাইকমিশনের দিকে।

এই দীর্ঘ সমস্যা সুরাহার জন্য জুন মাসের প্রথম সপ্তাহে ঢাকার বারিধারায় ভারতীয় হাইকমিশনের নতুন কমপ্লেক্সে ভিসা ক্যাম্পের আনুষ্ঠানিক সূচনা হতে চলেছে। এই ক্যাম্পে গিয়ে বাংলাদেশি পাসপোর্টধারী যে কেউ ভিসার জন্য আবেদন করতে পারেন। এর জন্য ই-টোকেনের প্রয়োজন পড়বে না। নির্ধারিত সময়ের মধ্যে গিয়ে ভিসার জন্য আবেদন করা যাবে। তবে অনলাইনে ফরম পূরণ করে আনতে হবে।

আরও খবর
আপনার কমেন্ট লিখুন

Your email address will not be published.