সৈয়দপুরে ইউএস বাংলার ফ্লাইট রক্ষা পেল দুর্ঘটনা থেকে

এই লেখাটি 2390 বার পঠিত

An-aircraft-of-US-Bangla-Airlines-skids-off-the-runwayসৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের নিয়মিত একটি ফ্লাইট বৃহস্পতিবার বিকেলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। আর এতে প্রাণে বেঁচে গেছেন বিমানে থাকা ৭৪ যাত্রী।

যাত্রীরা জানান, ঢাকা-সৈয়দপুর আকাশপথে ইউএস বাংলার বিমানটি বৃহস্পতিবার বিকেল ৫টা ৫ মিনিটে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ের ল্যান্ডিং পয়েন্টের অদূরে অবতরণ করলে তা রানওয়ে থেকে মাটিতে চলে যাওয়ায় ল্যান্ড পোস্ট দুমড়ে-মুচড়ে যায়।

এ সময় বিমানের পাইলট ক্যাপ্টেন জোবায়ের বিমানটি চলন্ত অবস্থায় মাটি থেকে পুনরায় রানওয়েতে তুলে আনতে সক্ষম হন। এ সময় অল্পের জন্য রক্ষা পান বিমানের ৭৪ যাত্রী। এ ঘটনায় অনেক যাত্রী মন্তব্য করে জানান স্বয়ং সৃষ্টিকর্তা বিমান ও বিমানে থাকা যাত্রীদের রক্ষা করেছেন। কারণ মাটিতে চলে যাওয়ার পরেও বিমানটি পুনরায় রানওয়েতে উঠে আসতে সক্ষম হয়। ঘটনার সময় ইউএস বাংলা এয়ারলাইন্সের এমডি মামুনুর রশীদ সৈয়দপুর বিমানবন্দরে অবস্থান করছিল। তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরে বিমানটি পরীক্ষা-নিরীক্ষার পর সৈয়দপুর থেকে যাত্রী নিয়ে পুনরায় ঢাকার উদ্দেশে ছেড়ে যায় সন্ধ্যায়। ঢাকা থেকে আসা ইউএস বাংলার যাত্রী এসলাম খান জানান, অল্পের জন্য আমরা সকলে প্রাণে রক্ষা পেয়েছি। পাইলট ব্রেক চাপার পরেও মাটিতে চলে যায় বিমানটি। বিমানে ৭৪ যাত্রী ছিলেন।

যাত্রীরা এসব কথা জানালেও ইউএস বাংলার সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার রাকিব মুস্তাকিম সাংবাদিকদের বলেন এ ধরনের কোন ঘটনা ঘটেনি সৈয়দপুর বিমানবন্দরে।

Aviation News